ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | শিক্ষার্থীদের দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে : এমপি নদভী

শিক্ষার্থীদের দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে : এমপি নদভী

90

এলনিউজ২৪ডটকম : শিক্ষার অবকাঠামো উন্নয়নের পাশাপাশি শিক্ষার্থীদের দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষকদের দায়িত্ব ও কর্তব্য অপরিসীম। শিক্ষকদের সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করে আদর্শবান মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব পালন করতে হবে। গত শনিবার বেলা ১২টায় সাতকানিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়ন শীর্ষক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমানে শিক্ষা ব্যবস্থাকে পূর্বের চেয়ে অনেক আধুনিক ও জীবনযাত্রার সাথে সামঞ্জস্য করে গড়ে তোলা হয়েছে। সুতরাং শিক্ষার্থীদের পাঠদানে আরও অধিক আন্তরিক ও যতœবান হতে হবে শিক্ষকদের। সভায় তিনি সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলায় ৪৫টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মানের আশ্বাস দেন। উপজেলা শিক্ষা কর্মকর্তা রাখাল চন্দ্র পালের সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ন-সম্পাদক মোহাম্মদ ওবাইদুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ জসিম উদ্দীন, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি ও প্রবীণ সাংবাদিক সৈয়দ মাহফুজ উন নবী খোকন, থানা অফিসার ইনচার্জ মো. ফরিদ উদ্দিন খন্দকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দুরদানা ইয়াছমিন, উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির অন্যতম সদস্য অধ্যক্ষ মো. হামিদ হোসাইন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. ইস্কান্দর নুরী, শামসুল আলম, আবদুল মালেক, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এস.এম ইউচুপ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি এস.এম জাকারিয়া প্রমুখ ।

উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির বিদ্যুৎসাহী সদস্য রিজিয়া রেজা চৌধুরী অডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন। উপজেলা শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রধান অতিথি অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি, উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান দুরদানা ইয়াছমিন ও উপজেলা শিক্ষা কমিটির অন্যতম সদস্য পটিয়া শোভনদন্ডী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. হামিদ হোসাইনকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। সভার দ্বিতীয় অধিবেশনে বিভিন্ন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতির মধ্যে আলহাজ্ব মনজুরুল হক চৌধুরী, এম. হোসাইন কবির ও নুরুন্নবী বাদশা বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*