ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | শিক্ষকদের আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহার

শিক্ষকদের আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহার

mpo-pic_101820

অনশনের ৬ষ্ঠ দিনে কলামিস্ট সৈয়দ আবুল মকসুদের অনুরোধে আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন। তবে তাদের অবস্থান কর্মসূচি চলবে বলে জানিয়েছেন শিক্ষকরা।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষকদের আমরণ অনশনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন সৈয়দ আবুল মকসুদ। আবুল মকসুদ বলেন, ১৬ কোটি মানুষের অত্যন্ত লজ্জার বিষয়, যারা শিক্ষার আলো ছড়িয়ে দেন তারা আজ না খেয়ে রাস্তায় পড়ে আছেন। শিক্ষকরা অসুস্থ হয়ে পড়লে গোটা জাতি অসুস্থ হয়ে পড়বে।

শিক্ষকদের অনশন প্রত্যাহারের আহ্বান জানিয়ে আবুল মকসুদ বলেন, আপনাদের আন্দোলনে আমাদের পূর্ণ সমর্থন আছে। আমাকে যদি আপনারা একটুও সম্মান করেন তাহলে আজকের মত অনশন প্রত্যাহার করুণ। যেহেতু প্রধানমন্ত্রী দেশের বাইরে তাই শিক্ষামন্ত্রীর সাথে এ ব্যাপরে আলোচনা করে একটা সমাধানের পথ খুঁজে বের করার চেষ্টা করব। আপনাদের আন্দোলন ব্যর্থ হবে না, সফল হবেই।

এর আগে অনশনের অনশনের ৬ষ্ঠ দিনে সরকারের কাছে থেকে কোন সাড়া না পেয়ে এমপিওভুক্তির দাবিতে ধারাবাহিক আন্দোলনের কারণে অনেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বলে গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ মো. এরশাদ আলী।

এরশাদ আলী বলেন, শিক্ষক নেতৃবৃন্দ দীর্ঘদিন ধরে আন্দোলন সত্ত্বেও সরকারের পক্ষ থেকে কোন সাড়া না পাওয়ায় আন্দোলনের এ পথ বেছে নিয়েছেন। বিনা বেতনে ধুকে ধুকে মরার চেয়ে একেবারে মরার পথকে শ্রেয় মনে করছেন এ শিক্ষক নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*