- Lohagaranews24 - http://lohagaranews24.com -

শিক্ষকতা শুধু পেশা নয়, এটি মহান ব্রত : শিক্ষামন্ত্রী

195126Nahid_kalerkantho_pic_(4)

নিউজ ডেক্স : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষকতা শুধু পেশা নয়, এটি মহান ব্রত। এ পেশার মহান অবস্থান ও মর্যাদা রক্ষার্থে সংশ্লিষ্ট সবাইকে সচেতন থাকতে হবে।

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আজ বাংলাদেশ কারিগরি শিক্ষা কল্যাণ সমিতি আয়োজিত আলোচনাসভায় আজ প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বাংলাদেশ কারিগরি শিক্ষা কল্যাণ সমিতির সভাপতি মো: নাজমুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো: আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, অতিরিক্ত সচিব ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো: মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ কারিগরি শিক্ষা কল্যাণ সমিতি সাধারণ সম্পাদক অধ্যক্ষ আশফাক উদ্দিন আহমেদ বক্তৃতা করেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষকরা মানুষ তথা জাতি গড়ার কারিগর। শিক্ষক যেমনভাবে স্বপ্ন দেখবেন তথা দেখাবেন, শিক্ষা দেবেন, ভবিষ্যৎ প্রজন্ম সেভাবেই গড়ে উঠবে।

তিনি বলেন, শিক্ষক সমাজের একটি অংশ পথভ্রষ্ট হয়ে নিজ পেশার তাৎপর্য ও মহত্ব ভুলে গিয়ে কোচিং, টিউশনি, ক্লাসে না পড়ানো, প্রশ্নপত্র ফাঁস করাসহ নানা অপকর্মে যুক্ত হচ্ছেন। তারা শিক্ষক নামের কলঙ্ক। মন্ত্রী এসব শিক্ষক নামধারীদেরকে এ মহান পেশা ছাড়ার আহ্বান জানান।

-কালের কণ্ঠ