ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | শওকত মাহমুদের মুক্তির দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

শওকত মাহমুদের মুক্তির দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

ctg_220150819161600

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি ও সাংবাদিক নেতা শওকত মাহমুদকে গ্রেফতারের প্রতিবাদে মানবন্ধন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে)। বুধবার সকালে নগরীর নুর আহমদ সড়কে এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা শওকত মাহমুদকে গ্রেফতারে সমালোচনা করে বলেন, সরকারের অন্যায় অপকর্ম, জুলুম নির্যাতনের প্রতিবাদ করার কারণে শওকত মাহমুদকে মিথ্যা মামলায় আটক করা হয়েছে।
তারা বলেন, সরকার সংবাদপত্রের স্বাধীনতা আর দেশের উন্নয়নের প্রশ্নে ক্রমাগত মিথ্যাচার করছে অন্যদিকে সরকারের জুলুম-নির্যাতন আর জনবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদ আর খবর প্রকাশের কারণে বিরুদ্ধ মত দমনের জন্য তথ্য প্রযুক্তি আইনসহ নানা কালাকানুন ব্যবহার করে সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবি নেতাদের গ্রেফতার-দণ্ডাদেশ দিয়ে হয়রানি করছে।

এ সময় বক্তারা, শওকত মাহমুদের মামলা প্রত্যার করে মুক্তি না দিলে সকল শ্রেণি পেশার মানুষকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন। এবং তার মুক্তির আগ পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

সিএমইউজে সভাপতি শামসুল হক হায়দরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানবন্ধনে বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি জাহিদুল করিম কচি, সিএমইউজে’র সাধারণ সম্পাদক ও বিএফইউজে’র সহকারী মহাসচিব মোহাম্মদ শাহ্ নওয়াজ, বিএফইউজে’র সাবেক সহকারী মহাসচিব মুস্তফা নঈম, সিএমইউজে নেতা শহীদুল ইসলাম, কামরুল হুদা, মিজানুর রহমান চৌধুরী, সালেহ নোমান, মোহাম্মদ তোয়াহা, মোহাম্মদ সেলিম, দিদারুল হক, সাইফুল ইসলাম শিল্পী, জামাল হাওলাদার ও বজলুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*