ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়া-সাতকানিয়ার ক্ষতবিক্ষত রাস্তা ও খালের ভাঙ্গন পরিদর্শন করেছেন এমপি নদভী

লোহাগাড়া-সাতকানিয়ার ক্ষতবিক্ষত রাস্তা ও খালের ভাঙ্গন পরিদর্শন করেছেন এমপি নদভী

23

এলনিউজ২৪ডটকম : ১৭ মে সারাদিন লোহাগাড়া-সাতকানিয়া উপজেলার বিভিন্ন এলাকার ক্ষতবিক্ষত রাস্তা ও খালের ভাঙ্গন পরিদর্শন করেছেন স্থানীয় সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী।

এ সময় তাঁর সাথে ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী শাহ আলমগীর, লোহাগাড়া উপজেলা প্রকৌশলী প্রতিপদ দেওয়ান, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি নুরুচ্ছফা চৌধুরী, শ্রীনিবাস দাশ সাগর, সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন হিরু, যুবলীগ নেতা জহির উদ্দিনসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এমপি ক্ষতবিক্ষত জঙ্গল পদুয়া রাস্তা, পুরাতন বিওসি রাস্তা, মৌলভী পাড়া রাস্তা, স্কুল রোড, আলুরঘাট রোড, আলুরঘাট সেতু সংযোগ রাস্তা, পানত্রিশা, উজিরভিটা, হরিণা সড়ক, জঙ্গল পদুয়া খালের ভাঙ্গন ও লোহাগাড়া সুখছড়ি খালের ভাঙ্গনসমূহ পরিদর্শন করেন।

24

সুখছড়ি খালের ভাঙ্গন সম্পর্কে লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এমপিকে জানান, দীর্ঘদিন ধরে এ স্থানে ভাঙ্গন সৃষ্টি হওয়ায় সন্নিহিত লোকালয় নদী গর্ভে বিলীন হওয়ার আশংকা দেখা দিয়েছে। তিনি তাৎক্ষণিকভাবে এ খালের ভাঙ্গন রোধের দাবী জানিয়েছেন।

এমপি জঙ্গল পদুয়া ও লোহাগাড়া সুখছড়ি খাল ভাঙ্গনরোধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার জন্য এলজিইডি প্রকৌশলীকে নির্দেশ দিয়েছেন।

স্থানীয়রা জানান, আলুরঘাট রোড সংযোগ সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে। সেতু অতিক্রমকারী সোনাকানিয়ার বৃহত্তর জনগোষ্ঠী দূর্ভোগ পোহাচ্ছেন। আলুরঘাট সড়ক লোহাগাড়া-সাতকানিয়া বিভাজনকারী ডলু নদীর উপরে অবস্থিত।

আলুরঘাট ও স্কুল রোডের বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও এলাকাবাসীরা দীর্ঘদিন ধরে দূর্ভোগ পোহান।

জানা যায়, এলাকার প্রান্তিক জনগোষ্ঠির চলাচলের বিভিন্ন রাস্তা ইট-বালি ও চোরাইকাঠবাহী ভারী গাড়ির চাপে ধ্বংস হয়ে গিয়েছে। পানত্রিশা যাত্রাপথে এমপি ভারী বালুবাহী ট্রাক দেখে বিষ্ময় প্রকাশ করেন। তিনি তাৎক্ষণিকভাবে পুলিশ ও স্থানীয় প্রশাসনকে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।
হরিণার রাস্তার ধ্বংসপ্রাপ্ত ষ্ট্রীলের ব্রীজ ও রাস্তা সংস্কারের জন্য তিনি নির্দেশ দিয়েছেন বলে প্রকাশ। প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর এ রকম পরিদর্শন এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে বলে স্থানীয়রা এ প্রতিনিধিকে জানিয়েছেন।

এমপি একইদিন সাতকানিয়ায়ও একইভাবে রাস্তাঘাট পরিদর্শন করেছেন বলে সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোজাম্মেল হক জানিয়েছেন। এ সময় এমপির সাথে ছিলেন আমিলাইশ ইউনিয়নের চেয়ারম্যান ছরওয়ার উদ্দিন, ব্যবসায়ী মোছলেম উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*