Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় সালিশী বৈঠকে হামলায় বিচারকসহ আহত ৬

লোহাগাড়ায় সালিশী বৈঠকে হামলায় বিচারকসহ আহত ৬

44

মোঃ জামাল উদ্দিন : লোহাগাড়ার পদুয়া দরগাহ মুড়া জামে মসজিদ পুকুর ঘাটে সালিশী বৈঠক চলাকালে এক পক্ষের সশস্ত্র হামলায় বিচারক ইউপি মেম্বার শব্বির আহমদ (৩৫) সহ ৬ জন আহত হয়েছেন। অপরাপর আহতরা হলেন যথাক্রমে খানে আলম (৩৪), সাকেরা বেগম (৪৫), সাহেব মিয়া (২৫), আরফাত (২২) ও জাহেদ (২৩) প্রমুখ।

মারাত্মক আহত মেম্বারকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকীদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ছেড়ে দেয়া হয়েছে বলে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাঃ মামুন জানিয়েছেন।

ঘটনার বিবরণে প্রকাশ, গত ২৪ মে পেঠানশাহ দারগাহ বিলে অনুষ্ঠিত একটি ফুটবল খেলাকে কেন্দ্র করে দরগাহ মুড়া ও সিকদার পাড়ার মধ্যে মারামারি হয়। এ ঘটনায় উভয় পাড়ার মধ্যে বিদ্বেষ চলতে থাকে। তা নিরসনের জন্য ২৭ মে বিকেল ৪টায় দরগাহ মুড়া জামে মসজিদের পুকুর ঘাটে এক সালিশী বৈঠকের আয়োজন করা হয়।

স্থানীয় মেম্বার শব্বিরের নেতৃত্বে বিচার চলাকালে সিকদার পাড়ার লোকজন মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। এতে এ ঘটনার অবতারণা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

আহত শব্বিরকে মুমুর্ষ অবস্থায় লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরীসহ অন্যান্যরা তার চিকিৎসার খোজখবর নেন।

খবর পেয়ে লোহাগাড়া থানার এসআই মুহাম্মদ সোলাইমান একদল ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানিয়েছেন কোন পক্ষই থানায় মামলা করেননি।

এ ঘটনায় এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসীরা যে কোন মুহুর্তে পরিস্থিতি অবনতির আশংকা প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*