ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় যুবলীগের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

লোহাগাড়ায় যুবলীগের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

182

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের মধ্য দিয়ে যুবলীগের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। উপজেলা যুবলীগের উদ্যোগে ১১ নভেম্বর সন্ধ্যায় দরবেশহাট এলাকায় মোঃ জহির উদ্দিনের নিজস্ব কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন লোহাগাড়া উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ জহির উদ্দিন। প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিয়া মুহাম্মদ শাহজাহান বিন আজিজ।

যুবলীগ নেতা মোঃ নাজিম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন যুবলীগ নেতা শাহাব উদ্দিন রাসেল, মোঃ আলী, নাছির উদ্দিন, ফরিদ উদ্দিন, মোস্তফিজুর রহমান, নাজিম উদ্দিন, মোঃ আরিফ, মোঃ বাবুল, হামিদ হোসাইন, মোঃ ফয়সাল ও বাদশা মিয়া প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে দেশ পুনর্গঠনসহ ইতিহাস অর্পিত সব দায়িত্ব অত্যন্ত নিষ্ঠা ও সততার সঙ্গে পালন করে আসছে সংগঠনটি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ইতিহাসের এই জঘন্যতম হত্যাকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য যুবলীগ প্রাণপণ চেষ্টা চালায় বলে দাবি করেন তাঁরা।

বক্তারা আরো বলেন, ১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ইতিহাসের এ জঘন্যতম হত্যাকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে যুবলীগ। এ ছাড়া স্বৈরাচারবিরোধী আন্দোলনে ১৯৮৭ সালের ১০ নভেম্বর যুবলীগ নেতা নূর হোসেনের বীরত্বপূর্ণ আত্মদান ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। এদিন স্বৈরাচারের বুলেটে বিদ্ধ হয়ে প্রাণ দিয়েছিলেন যুবলীগ নেতা নুরুল হুদা বাবুল। আন্দোলনের বাঁকে বাঁকে আত্মোৎসর্গকৃত যুবলীগের নেতাদের মধ্যে স্মরণীয় হয়ে থাকবে ফাত্তাহ, মাইনুল ও বদর উদ্দিন বদুর নাম।

এ সময় উপজেলা যুবলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে কেক কাটেন উপস্থিত যুবলীগ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*