ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় বৃষ্টিভেজা ঈদ পালিত

লোহাগাড়ায় বৃষ্টিভেজা ঈদ পালিত

full_692406200_1437114356

এম. খান, এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বৃষ্টিভেজা ঈদ পালিত হয়েছে।

ঈদ মানেই আনন্দ কিন্তু সেই আনন্দ-উৎসবে বৃষ্টি কিছুটা হলে বিড়ম্বনায় ফেলে দিয়েছে সবাইকে। কিন্তু ঈদ উদযাপনে থেমে থাকেনি মানুষ।

সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেই দলে দলে মানুষ লোহাগাড়ার বিভিন্ন ঈদগাহ ময়দান ও মসজিদে ছুঁটেন ঈদের নামাজ আদায় করতে।

নামাজ শেষে পরস্পরের সঙ্গে কোলাকোলি ও কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন সবাই।

আবহাওয়া অধিদপ্তর আগেই জানিয়েছিল, ঈদের দিনে বৃষ্টি হতে পারে। তাই আগে থেকেই কিছুটা প্রস্তুতি থাকায় ঈদগাহে নামাজ আদায়ে বড় ধরনের সমস্যা হয়নি। তবে ঈদগাহ ময়দানের অনেক জায়গায় পানি জমে থাকায় সে সব এলাকা এড়িয়ে জামাতে দাঁড়ান মুসল্লিরা।

বৃষ্টির মধ্যেই ঈদের নামাজ পড়তে আসা আমিরাবাদের হারুনুর রশিদ জানান, ঈদের নামাজ না পড়লে ঈদের আনন্দটাই নষ্ট হয়ে যায়। তাই নামাজটা মিস করতে চাইনি। বৃষ্টির মধ্যেই চলে এসেছি।

বৃষ্টিতে ঈদের নামাজের আমেজটা ছিল অন্য রকম। বৃষ্টি-কাদার মাঝে ঈদের নামাজের পর কোলাকুলিও চলেছে ঈদগাহ ময়দানে। আনন্দে উদ্বেলিত হতে দেখা গেছে ছোট ছোট শিশুদের।

বৃষ্টির কারণে ঈদের দিনের পরিকল্পনাও হয়তো পাল্টাতে হবে। তবে বৃষ্টি ভেজা ঠান্ডা আবহাওয়ার ঈদটা কিন্তু একেবারে খারাপ লাগছে না অনেকের। বিশেষ করে তারুন্যের। তারা বৃষ্টিতে ভিজেই ঘুরতে বেরিয়ে পড়েছে। আর বড়রা ঘরে টেলিভিশন অনুষ্ঠান দেখতে বসে গেছেন।

লোহাগাড়ার অনেক সড়ক ঝরাজীর্ণ হওয়ায় রাস্তায় বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। যার ফলে বৃষ্টির মধ্যে ঘুরতে বেরিয়ে অনেকের বিড়ম্বনার শিকার হতে হয়েছে। তারপরও বিফলে যেতে দেয়নি ঈদের আনন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*