Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

লোহাগাড়ায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

271

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় স্থানীয় ডায়াবেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে ১৪ নভেম্বর বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। দিবসের প্রতিপাদ্য বিষয় “ডায়বেটিস প্রতিটি পরিবারের উদ্বেগ” আলোকে বিস্তারিত কর্মসূচি গৃহিত হয়। র‌্যালী ও আলোচনা সভা ছিল অন্যতম কর্মসূচি। লোহাগাড়া ডায়াবেটিক হাসপাতাল কর্তৃপক্ষ দু’দিন ব্যাপী বিনামূল্যে রক্ত পরীক্ষা করে ডায়াবেটিস নিশ্চিত হওয়ার ব্যবস্থা গ্রহণ করেছে। সকাল ৯টায় উপজেলা নির্বাহী অফিসার আবু আসলামের নেতৃত্বে একটি র‌্যালী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রদক্ষিণ শেষে পুণরায় হাসপাতাল প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে লোহাগাড়া বিআরডিবির চেয়ারম্যান, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা আরমান বাবু রোমেল’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবু আসলাম। প্রধান বক্তা ছিলেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ। বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম, ট্রাফিক ইনচার্জ মুজিবুর রহমান, বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোঃ ফয়েজ উল্লাহ, আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল হক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা দেলোয়ার হোসেন, অধ্যাপক আবদুল হামিদ ও লোহাগাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম প্রমুখ।

বক্তারা ঘাতক ডায়াবেটিস রোগ প্রতিরোধে এ দিবসের তাৎপর্য ও গুরুত্ব বর্ণনা করেন। তারা লোহাগাড়ায় দিবসের আয়োজক প্রতিষ্ঠানের ভূয়ষী প্রশংসা করেন। সারাদিন ব্যাপী এ হাসপাতালে দূর-দূরান্ত থেকে আগত রোগীদের রক্ত দিয়ে ডায়াবেটিস পরীক্ষা করতে দেখা যায়। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, চিকিৎসাকে তারা ব্যবসা হিসেবে না নিয়ে ব্রত হিসেবে গ্রহণ করেছেন। মানুষের কল্যাণে আত্মনিবেদনই পরম সুখ বলে আয়োজক কর্তৃপক্ষ সাংবাকিদের জানান। এতে সুধী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*