Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বিনোদন কেন্দ্রের অভাব

লোহাগাড়ায় বিনোদন কেন্দ্রের অভাব

265

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় উল্লেখযোগ্য কোন বিনোদন কেন্দ্র না থাকায় বিনোদন থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। এ পর্যন্ত সরকারী বা বেসরকারী উদ্যোগে উল্লেখ যোগ্য কোন বিনোদন কেন্দ্র গড়ে উঠেনি। যার ফলে লোহাগাড়াবাসী বিনোদনহীন হয়ে একঘেমি জীবন-যাপন করছে। তরুণরা ‘ডিজিটাল জুয়া’র দিকে ঝুঁকছে।

স্থানীয়রা জানান, লোহাগাড়া বিনোদন কেন্দ্র গড়ে তোলার ব্যাপক সম্ভাবনা রয়েছে। বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে উঠতে পারে চুনতি অভয়ারণ্য, পদুয়া ফরেষ্ট অফিস এলাকা, সুখছড়ি রাবার ড্যাম ও চুনতির রাবারড্যাম রাবারড্যাম এলাকা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুনজর, অবকাঠামোগত উন্নয়ন ও বিনোদনপ্রেমীদের নিরাপত্তা জোরদার করলে এসব জায়গায় মানুষের আনাগোনা বৃদ্ধি পাবে।

এছাড়াও ব্যক্তি মালিকাধীন ব্যবসায়িক বিনোদন কেন্দ্রও গড়ে তোলার অপার সম্ভাবনা রয়েছে লোহাগাড়ায়। প্রাকৃতিক সৌন্দর্য্যময় পাহাড়-টিলা বেষ্টিত লোহাগাড়ায় কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান বিনোদন কেন্দ্র গড়ে তুলতে পারে। এতে ব্যক্তি বা প্রতিষ্ঠান যেমন লাভবান হবেন। তেমনি বিনোদন পিয়াসীদের বিনোদনের খোরাক যোগাবে।

আলিফা জাহান নামে এক গৃহিনী জানান, লোহাগাড়ায় বিনোদন কেন্দ্রে না থাকায় বাচ্চাকে নিয়ে কোথাও বের হওয়া যায় না। ফলে বাচ্চারা দিন দিন টেলিভিশন, মোবাইল ও ভিডিও গেম আসক্ত হয়ে পড়ছে। যার ফলে বাচ্চাদের মানষিক বিকাশে বাঁধাগ্রস্থ হচ্ছে। এছাড়াও তিনি নিজেও সারাদিন বাসায় থেকে বিনোদন কেন্দ্রের অভাবে বাইরে হতে না পেরে অস্বত্বি বোধ করেন।

ইফতেখার খান নামে এক ছাত্র জানান, লোহাগাড়ায় কোন বিনোদন কেন্দ্র না থাকায় রাস্তা দ্বারে, ব্রীজের উপর বা চা দোকানে বসে সময় কাটাতে হয়। লেখাপড়ার পাশাপাশি একজন শিক্ষার্থীর বিনোদনও প্রয়োজন বলে তিনি মনে করেন। লোহাগাড়া সরকারী বা বেসরকারী উদ্যোগে বিনোদন কেন্দ্র স্থাপনের দাবী জানান তিনি।

মোঃ আবিদুর রহমান এক চাকুরীজীবি জানান, লোহাগাড়া মানুষ আর্থিকভাবে স্বচ্ছল। কিন্তু বিনোদন কেন্দ্রের অভাব। লোহাগাড়ায় কোন বিনোদন কেন্দ্র না থাকায় পাশ্ববর্তী জেলা বান্দরবান, বাঁশখালী ও কক্সবাজারে ছুঁটে যেতে দেখা যায় অনেককে। লোহাগাড়া মানুষ বিনোদন প্রেমী, কিন্তু বিনোদন কেন্দ্র না থাকাটা দুঃখজনক।

অপরদিকে, লোহাগাড়া উপজেলার পুটিবিলায় নাছিম পার্ক নামে একটি ব্যক্তি মালিকানাধীন বিনোদন কেন্দ্র রয়েছে। যোগাযোগ ব্যবস্থা ও পর্যাপ্ত অবকাঠামোগত উন্নয়ন না হওয়ায় বিনোদনপ্রেমীদের তেমন নজর কাটতে পারেনি।

উপজেলা সদরের আশেপাশে সরকারী বা ব্যক্তি মালিকানায় একটি আধুনিক বিনোদন কেন্দ্র স্থাপনের দাবী জানিয়েছেন লোহাগাড়ার বিনোদনপ্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*