ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় থেমে নেই গ্রাহক হয়রানী

লোহাগাড়ায় থেমে নেই গ্রাহক হয়রানী

05

এম. খান, এলনিউজ২৪ডটকম : ২১ জুন ২০১৫ ইং। বেলা ১২টা। সরেজমিন পরিদর্শন লোহাগাড়া বটতলী কাঁচা বাজার। বাজারে যে চিত্র দেখার কথা, কিন্তু দেখলাম তার বিপরীত। থেমে নেই গ্রাহক হয়রানী। লোহাগাড়ানিউজ২৪ডটকম সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নিয়ে বহু লেখালেখি হয়েছে। হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণও হয়েছে। বিহীত ব্যবস্থা নেয়ার সিদ্ধান্তও হয়েছে। ভ্রাম্যমান ও সতর্কমূলক অভিযানও পরিচালত হয়েছে। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথাও জানানো হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশ আমলে নিচ্ছেন না অসাধু ব্যবসায়ীরা। ‘যেই লাউ, সেই কদু’ প্রবাদ বাক্যটা তাদের জন্য।

মাংস, মুরগী ও কাঁচা মাছ বিক্রেতারা প্রতিনিয়ত গ্রাহক হয়রানী করে যাচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান গ্রাহক হয়রানী বন্ধ করার জন্য প্রতিটি দোকানীকে ডিজিটাল স্কেল (পরিমাপক) ব্যবহার করার নির্দেশ দিয়েছেন। ঠকবাজ বিক্রেতারা নির্দেশ মানছেন না। গুটিকয়েক মাংস, মুরগী ও কাঁচা মাছ বিক্রেতারা ডিজিটাল স্কেল ব্যবহার করলেও একাধিক বিক্রেতা গ্রাহক হয়রানীর লক্ষ্যে নির্ভয়ে সেই মান্দাতা আমলের শীল-পাল্লায় ব্যবহার করছে।

ডিজিটাল স্কেলেও গ্রাহক হয়রানী প্রত্যক্ষ করলাম। পণ্যের ওজন দেখালেও দাম দেখাচ্ছেনা। মুখে হিসাব করছে। যাতে ১৯/২০ বলে যাতে দাম বেশী নিতে পারে। সহজ-সরল ক্রেতারা প্রতিনিয়ত তাদের প্রতারণায় প্রতারিত হয়েছেন। হচ্ছেন।

ক্রেতাসাধারণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ ও প্রতারক ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*