ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় কোরআনের পাতা ছেড়ার ঘটনায় আরেক তরুণ আটক

লোহাগাড়ায় কোরআনের পাতা ছেড়ার ঘটনায় আরেক তরুণ আটক

01

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় কোরআনের পাতা ছেড়ার ঘটনায় গত ৫ ফেব্র“য়ারী বড়হাতিয়ার মগদিঘী এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে লোহাগাড়া থানা পুলিশ মোঃ মিজানুর রহমান (১৯) আরেকজনকে গ্রেফতার করেছে। তিনি স্থানীয় হাটখোলা মুড়ার নুরুল কবিরের পুত্র ও ছাত্রশিবিরের একজন সক্রিয় কর্মী বলে লোহাগাড়া থানার ওসি (তদন্ত) মোঃ কেপায়েত উল্লাহ জানিয়েছেন। তাকে ৬ ফেব্র“য়ারী আদালতে সোপর্দ করা হয়েছে। সেখানে তিনি ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন বলে প্রকাশ। ইতোপূর্বে জাকারিয়া নামে আরেক শিবিরকর্মীকে আটক করা হয়েছিল। তাকেও আদালতে সোপর্দ করা হয়েছে এবং তিনিও ঘটনার সত্যতা প্রকাশ করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন।

উল্লেখ্য, সম্প্রতি কে বা কারা লোহাগাড়ার বিভিন্নস্থানে রাতের আঁধারে দেশে সাম্প্রদায়িক উন্মাদনা সৃষ্টি করার লক্ষ্যে কোরআন শরীফের ভিতরের পাতা ছিড়ে ফেলে। আটক মিজানুর রহমান জানিয়েছেন, তিনি অনুরূপভাবে একজন সাথী নিয়ে বড়হাতিয়ার বেতুয়ার পাড়া জামে মসজিদে ঢুকে কোরআনের পাতা ছিড়ে ফেলে। তারা সম্প্রতি অনুষ্ঠিত চুনতি সীরতুন্নবী (সঃ) মাহফিলে এ বিষয়ে উসকানীমূলক কর্মকান্ড চালিয়ে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার লক্ষ্য নিয়ে কাজ করছিল। তবে পুলিশী তৎপরতায় তা ব্যর্থ হয়ে যায়।

লোহাগাড়া থানার ওসি (তদন্ত) মোঃ কেপায়েত উল্লাহ জানিয়েছেন, এ ব্যাপারে ব্যাপক তদন্ত ও দায়ী ব্যক্তিদের গ্রেফতারের জন্য জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তদন্তের স্বার্থে অভিযুক্তদের নাম প্রকাশে তিনি অপারগতা প্রকাশ করেছেন। ইতোপূর্বে চুনতি পুলিশ ফাঁড়ির আইসি নুরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা রুজু করেছেন। এসআই জাবেদ মিয়া মামলার তদন্ত করছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*