ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় ইউপি নির্বাচনে আচরণ বিধি লংঘনে প্রার্থীদের কাছ থেকে জরিমানা আদায়

লোহাগাড়ায় ইউপি নির্বাচনে আচরণ বিধি লংঘনে প্রার্থীদের কাছ থেকে জরিমানা আদায়

100

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদর, আমিরাবাদ ও আধুনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা আচরণ বিধি লংঘন করায় ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ১৪ সেপ্টেম্বর ১৩ চেয়ারম্যান ও ৬ সদস্য পদপ্রার্থীদের কাছ এ জরিমানা আদায় করা হয়। নির্বাচনী এলাকা পর্যবেক্ষণ করে এ জরিমানা আদায় করেন লোহাগাড়া উপজেলা নির্বাচন অফিস ও রিটার্নিং অফিস আল মামুন।

চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে যাঁদের থেকে জরিমানা আদায় করা হয়েছে তারা হলেন লোহাগাড়া সদর ইউনিয়নের জিয়াবুল হোসেন ১০ হাজার, নুরুচ্ছফা চৌধুরী ১০ হাজার, শাহাব উদ্দিন চৌধুরী ১০ হাজার, মোঃ জহির উদ্দিন ১০ হাজার, আমিরাবাদ ইউনিয়নের মোহাম্মদ আলী ৫ হাজার, মাহমুদুল হক পিয়ারু ১০ হাজার, শাহিদুল কবির সেলিম ২ হাজার, নুরুল আলম চৌধুরী ১০ হাজার, মুক্তিযোদ্ধা মোস্তফিজুর রহমান চৌধুরী ৫ হাজার, আবদুল জলিল ১০ হাজার, নুরুল আমিন ৫ হাজার, এনামুল হক ৫ হাজার ও আধুনগর ইউনিয়নের আইয়ুম মিয়ার কাছ থেকে ১০ হাজার টাকা। এছাড়া তিন ইউনিয়নের ৬ সদস্য প্রার্থীদের কাছ থেকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানা গেছে।

রিটার্নিং অফিসার আল মামুন জানান, প্রার্থীদের বিরুদ্ধে একাধিক মাইক ব্যবহার, দেয়ালে পোষ্টার সাঁটানো, রঙিন পোষ্টার ব্যবহার ও প্রত্যেক প্রার্থীর একাধিক নির্বাচনী ক্যাম্প তৈরীর অভিযোগ রয়েছে। তিনি আরো জানান, অভিযান অব্যাহত থাকবে। আচরনবিধি লংঘনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সীমানা সংক্রান্ত জটিলতার কারণে ১৭ বছর পর লোহাগাড়া সদর ইউনিয়ন ও ১৩ বছর পর আমিরাবাদ এবং আধুনগর ইউনিয়নে আগামী ২১ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*