ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় ইংরেজি ভাষা প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ড সম্পন্ন

লোহাগাড়ায় ইংরেজি ভাষা প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ড সম্পন্ন

Photo 87-8-15

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলায় ‘ইংলিশ ফর লাইফ’ কর্মসূচীর উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণির সিলেবাস ভিত্তিক ইংরেজি ভাষা প্রতিযোগিতার ২য় রাউন্ড আজ ৭ আগষ্ট শুক্রবার মোস্তফা বেগম গালর্স হাই স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এ রাউন্ডে বাছাই পরীক্ষায় উত্তীর্ণ গ্রুপ-বি থেকে ২২ জন প্রতিযোগী অংশ গ্রহণ করে। প্রতি সপ্তাহে ১টি করে সর্বমোট ৭টি রাউন্ডে ২০০ জন প্রতিযোগী অংশ গ্রহণ করবে।

উল্লেখ্য, বিগত নভেম্বর মাসে অত্র উপজেলার ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদরাসা) থেকে প্রায় ৭০০ মেধাবী প্রতিযোগী এক বাছাই পরীক্ষায় অংশ গ্রহণ করে। এ পরীক্ষায় গ্রুপ-এ (এসএসসি/দাখিল) থেকে ১০০ জন এবং গ্রুপ-বি (এইচএসসি/আলিম) থেকে ১০০ জন সর্বমোট ২০০ জন প্রতিযোগী মূলপর্বের জন্য মনোনীত হয়। পরবর্তীতে এই ২০০ জন প্রতিযোগীকে নিয়ে পরপর ২টি দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মোস্তফা বেগম গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী আশরাফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম এর ইংরেজী বিষয়ের সহকারি অধ্যাপক মোহাম্মদ হোসাইন, বার আউলিয়া ডিগ্রী কলেজের ইংরেজি বিষয়ের সিনিয়র প্রভাষক মো. মাসুম ও নজরুল ইসলাম এবং চুনতি মহিলা কলেজের প্রভাষক মো. কফিল উদ্দীন।

ইংরেজি প্রভাষক সোহেল রানা ও মো. ইরফানুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিষয়ের সহকারী অধ্যাপক ও ইংলিশ ফর লাইফ এর আহবায়ক মো. সালাহউদ্দিন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক আমান উল্লাহ, অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, অধ্যাপক সাহিদুর রহমান ভুঁইয়া, অধ্যাপক শওকতুল ইসলাম সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*