ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় আ.লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল

লোহাগাড়ায় আ.লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল

75

মোঃ জামাল উদ্দিন : চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সদস্য ও লোহাগাড়ার পদুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা প্রত্যাহারের দাবীতে ২৪ আগষ্ট লোহাগাড়া বটতলী মোটর ষ্টেশনে বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আবদুল কাদের সুজন। প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়–য়া।

উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাষ্টার মো: মিয়া ফারুকের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব জান মো: সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ আহমদ, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, শ্রম সম্পাদক নুরুল কবির সলিল, সদস্য জহির উদ্দীন, কামাল উদ্দীন, সিরাজুল ইসলাম, আবছার আহমদ, উপজেলা যুবলীগ নেতা আবছার উদ্দীন, ফজলুল হক চৌধুরী টিপু, কাউছার উদ্দীন, রুবেল, দস্তগীর চৌধুরী, রিদওয়ানুল হক সুজন, মিজানুর রহমান, শোয়াইবুল হক সিকদার, মোর্শেদুল আলম নিবিল, ইলিয়াস সানী, ইয়াছিন আরফাত, তাজদীদ জিহাদ, রায়হান ও আরফাত সানী প্রমুখ।

বক্তারা অনতিবিলম্বে দুদকের আনীত অভিযোগ প্রত্যাহার করা না হলে বৃহত্তর কর্মসূচী গ্রহণ করা হবে এবং সমগ্র দক্ষিণ চট্টগ্রাম অচল করে দেয়া হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন। তারা বলেন, ওমর ফারুকের বিরুদ্ধে একটি মহল দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র করে আসছিল। এখনো তা অব্যাহত রয়েছে। ষড়যন্ত্রকারীরা তার গৌরবময় জীবনে কালিমা লেপনের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের এ ষড়যন্ত্র রুখে দেয়ার জন্য লোহাগাড়ার সর্বস্তরের স্বাধীনতাকামী লোকজনকে একতাবদ্ধ হওয়ার আহবান জানান।

উল্লেখ্য, গত ২০১০-২০১১ অর্থ বছরের এলজিএসপি’র আওতায় ৩টি প্রকল্পের ১ লক্ষ ৭০ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে পদুয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান ওমর ফারুক, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী আবু তৈয়ব, ইউপি সদস্য আইয়ুব আলী ও প্রকল্প সভাপতি নুরুল কবিরের বিরুদ্ধে দুদক চট্টগ্রামের সহকারী উপ-পরিচালক খন্দকার আখেরুজ্জামান বাদী হয়ে লোহাগাড়া থানায় পৃথক ৩টি মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*