- Lohagaranews24 - http://lohagaranews24.com -

লোহাগাড়ায় অবৈধ ১২ করাতকল সিলগালা, ২ জনকে কারাদন্ড

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় উপজেলা প্রশাসন ও বনবিভাগ যৌথ অভিযান চালিয়ে অবৈধ ১২ করাতকল সিলগালা করা হয়েছে। এ সময় কারাদন্ড দেয়া হয়েছে ২ জনকে। বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে উপজেলার আধুনগর ও চুনতি ইউনিয়নে এ অভিযান পরিচালনা করা হয়।

কারাদন্ড প্রাপ্তরা হলেন, উপজেলার আধুনগর ইউনিয়নের হরিণা এলাকার মৃত ফজল কবির প্রকাশ জনু সওদাগরের পুত্র কুতুব উদ্দিন (৩২) ও পুটিবিলা ইউনিয়নের এম.চর হাট এলাকার মৃত মো. ইউসুফের পুত্র শাহ আলম (৩৪)।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু। সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াছমিন চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা বনবিভাগের আওতাধীন পদুয়া রেঞ্জ কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, চুনতি রেঞ্জ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহিনুর রহমান বিপ্লবসহ বনবিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু জানান, লাইসেন্স হালনাগাদ না থাকায় বিধিমালা ২০১২ আইনের ৩(১) ধারায় ১২ করাতকল সিলগালা করা হয়েছে। এছাড়া করাতকল লাইসেন্স বিধিমালা লঙ্ঘন করায় ২ জনকে ৭ দিন করে কারাদন্ড দেয়া হয়েছে। অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।