ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় অগ্নিকান্ডে ৫ বসতঘর ভষ্মিভূত

লোহাগাড়ায় অগ্নিকান্ডে ৫ বসতঘর ভষ্মিভূত

02

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার উত্তর কলাউজান লেইঙ্গা পুকুরের পূর্ব পাড়ে গত ৫ ফেব্র“য়ারী রাত দেড়টায় এক ভয়াবহ অগ্নিকান্ড সংগঠিত হয়। ফলে ৫টি পরিবারের বসতঘর সম্পূর্ণরূপে পুড়ে গেছে। ক্ষতিগ্রস্থরা হলেন যথাক্রমে মৃত আবুল সুফির পুত্র এস্তফা আলী (৫০), মৃত মোঃ ইব্রাহীমের পুত্র মোঃ হিরু (২৫), মৃত আবুল সুফির পুত্র মোঃ আইয়ুব (৪০), মৃত কেরামত আলীর পুত্র আব্দুল করিম (৮০) ও আব্দুল মালেক (৬৫) প্রমুখ। অগ্নিকান্ডের কারণ জানা যায়নি। ক্ষতিগ্রস্থরা ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লাখ টাকা বলে দাবী করছেন।

জানা যায়, হঠাৎ ঘরের উপরের চালে আগুনের সূত্রপাত হয়। নিমিষে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রাত ২টা ১০ মিনিটে সাতকানিয়া ফায়ার ষ্টেশনের অগ্নিনির্বাপক গাড়ি এসে আগুন আয়ত্তে আনে। ষ্টেশনে কর্তব্যরত কর্মকর্তা মোঃ সেলিম উদ্দিন জানিয়েছেন, তারা আগুন নেভাতে দু’ঘন্টা অতিবাহিত করেন। প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ সাড়ে ৭ লাখ টাকা নিরূপন করা হয়েছে এবং অগ্নিকান্ডের কারণ পুলিশী তদন্তে সাপেক্ষে নিরূপন করা হবে বলে জানিয়েছেন তিনি।

ক্ষতিগ্রস্থরা আরো জানিয়েছেন, অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষণিকভাবে লোহাগাড়া থানার এসআই মোঃ সোহরাওয়ার্দ্দির নেতৃত্বে টহল পুলিশ ঘটনাস্থলে ছুটে আসেন। তবে কোন মালামাল রক্ষা করা যায়নি। বসতঘর থেকে পাক ঘরের অবস্থা আলাদা হওয়ায় চুলার আগুন হতে অগ্নিকান্ড সংগঠিত হয়নি বলে ষ্টেশন কর্মকর্তা নিশ্চিত বলে জানিয়েছেন। ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে কেউ এগিয়ে আসেননি।

৬ ফেব্র“য়ারী স্থানীয় চেয়ারম্যান এম এ ওয়াহেদ এলাকাটি পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের সাহায্যের আশ্বাস দিয়েছেন। অগ্নি দুর্গত পরিবারের সদস্যরা বর্তমানে খোলা আকাশের নিচে রয়েছে। তাদের অবস্থার উন্নতির জন্য দানশীল ও বিত্তবানদের এগিয়ে আসার জন্য তারা আকুল আবেদন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*