ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ার মেয়াদোত্তীর্ণ ইউপি নির্বাচনের তপশীলে ঘোষণা : ২১ সেপ্টেম্বর নির্বাচন

লোহাগাড়ার মেয়াদোত্তীর্ণ ইউপি নির্বাচনের তপশীলে ঘোষণা : ২১ সেপ্টেম্বর নির্বাচন

73

মোঃ জামাল উদ্দিন : লোহাগাড়ার মেয়াদোত্তীর্ণ তিনটি ইউনিয়নের নির্বাচন আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ২৩ আগষ্ট বিকেলে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আল মামুন উপজেলা নির্বাহী অফিসার অফিসে এক জণাকীর্ণ সাংবাদিক সম্মেলনে নির্বাচনী তপশীল ঘোষণা করেন। ইউনিয়ন সমূহ হল যথাক্রমে লোহাগাড়া সদর, আধুনগর ও আমিরাবাদ।

আগামী ২৯ আগষ্ট মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ৩১ আগষ্ট মনোনয়নপত্র বাচাই ও ৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য্য করা হয়েছে। ২৪ আগষ্ট থেকে আগ্রহীরা উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন বলে তিনি জানিয়েছেন।

২০১৫ সালের ৩১ জানুয়ারী প্রকাশিত ভোটার তালিকা মোতাবেক ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন এবং এ নির্বাচনে ওই তালিকাই মানদন্ড হিসেবে বিবেচিত হবে।

উল্লেখ্য, লোহাগাড়ার ৯টি ইউনিয়নের মধ্যে এ ৩ ইউনিয়নের নির্বাচন পৌরসভা ঘোষণার সীমানা জটিলতা ও মামলার কারণে যথাসময়ে অনুষ্ঠিত হয়নি। গতকাল নির্বাচন কমিশন থেকে নির্বাচন অনুষ্ঠানে কোন বাঁধা নেই মর্মে নির্দেশনা আসার পর রিটার্নিং অফিসার এ তপশীল ঘোষণা করলেন।

জানা যায়, ২০০৩ সালে আমিরাবাদ ও আধুনগর এবং ১৯৯৮ সালে লোহাগাড়া সদর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। পরবর্তীতে লোহাগাড়ার চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করায় ও আধুনগর ইউপি চেয়ারম্যান মৃত্যুজনিত কারণে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দুজন মেম্বার দায়িত্ব পালন করে আসছেন। নির্বাচন অফিসার কর্তৃক তপশীল ঘোষণা করার পর এলাকায় ভোটারদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। কোন ইউনিয়নে কে কে প্রার্থী হচ্ছেন তা জানা যায়নি।

নির্বাচন অফিসার জানিয়েছেন, মনোনয়নপত্র জমাদানের সময় চেয়ারম্যান পদে ৫ হাজার ও মেম্বার পদে ১ হাজার টাকা জমাদানের বিধান রয়েছে।

ইউএনও মোহাম্মদ ফিজনূর রহমান জানিয়েছেন, যেহেতু তারা বর্তমানে নির্বাচন কমিশনের অধিনস্থ কর্মকর্তা-কর্মচারী তাই তাদের নির্বাচনী বিধি-বিধান মেনে চলতে হবে। তিনি নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ করার জন্য সংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*