ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ার মুক্তিযোদ্ধাদের প্রতি বদান্যতা

লোহাগাড়ার মুক্তিযোদ্ধাদের প্রতি বদান্যতা

07

মোঃ জামাল উদ্দিন : লোহাগাড়ার মুক্তিযোদ্ধা সংসদকে মোস্তফা গ্র“পের ভাইসচেয়ারম্যান আলহাজ্ব শফিক উদ্দিন ৪ শতক জমি দান করেছেন। ৮ জানুয়ারী সন্ধ্যায় মোস্তফা ভবনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে এ তথ্য প্রকাশ করা হয়। তিনি লোহাগাড়া মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডারের হাতে রেজিষ্ট্রিকৃত দলিলটি হস্তান্তর করেন। এ সময় লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোঃ জামাল উদ্দিন ও স্থানীয় সাংবাদিকবৃন্দ, মোস্তফা গ্র“পের কর্মকর্তা রফিক আহমদ, জাফর আহমদ, মুন্সি আহমদ রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, সারা বাংলাদেশে সরকার মুক্তিযোদ্ধাদের জন্য কমপ্লেক্স তৈরির প্রকল্প হাতে নিয়েছেন। এ প্রকল্পে নির্দিষ্ট পরিমাণ জমি লোহাগাড়ার মুক্তিযোদ্ধা সংসদ যোগাড় করতে ব্যর্থ হওয়ায় কমপ্লেক্স নির্মাণে অনিশ্চয়তা দেখা দেয়। তারা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাত্র ৬ শতক খাস জমি যোগাড় করেন। বিষয়টি জানতে পেরে আলহাজ্ব শফিক উদ্দিন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণে সহায়তায় এগিয়ে আসেন। তিনি মুক্তিযোদ্ধাদের ৬ শতক জমির সাথে আরো ৪ শতক জমি যোগ করার আগ্রহ প্রকাশ করেন। গত ৭ জানুয়ারী জমির দলিল রেজিষ্ট্রি হয়। এখন আর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণে আর কোন বাঁধা রইল না।

প্রতিক্রিয়ায় শফিক উদ্দিন জানিয়েছেন, তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারেননি। সে সময় তাঁর বয়স ছিল মাত্র ৬ বছর। মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান। তাদের সাথে একাত্ম হতে পেরে তিনি ও তার পরিবার গর্বিত। আগামী মুক্তিযোদ্ধাদের কল্যাণে যে কোন কাজে তিনি এগিয়ে আসার প্রতিশ্র“তি দেন।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আখতার আহমদ সিকদার ও ইউএনও মোহাম্মদ ফিজনূর রহমান প্রতিক্রিয়ায় বলেছেন, আলহাজ্ব শফিক উদ্দিনের এ অবদান বাংলাদেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ হয়ে থাকবে। অনুষ্ঠানে শফিক উদ্দিন লোহাগাড়ায় মোস্তফা গ্র“পের সৌজন্যে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট করার আগ্রহ প্রকাশ করেছেন এবং উপজেলা নির্বাহী অফিসারকে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*