ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদ বাজার

লোহাগাড়ায় শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদ বাজার

file

মারুফ খান : রমজানের ঈদকে সামনে রেখে লোহাগাড়ায় শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদ বাজার। কিন্তু অধিক গরম ও ঠিক মত বিদ্যুৎ না থাকায় ব্যবসায়ী ও ক্রেতারা পড়েছে চরম বেকায়দায়। অন্যান্য বছর রোজার শুরু থেকে বেচাবিক্রি শুরু হলেও এবার ২০ রমজানের পর ক্রেতারা মার্কেটে আসতে শুরু করে।

মার্কেট গুলোতে নতুন নতুন কাপড়, প্রসাধনী ভরপুর হলেও তা অনেকটা ক্রেতাদের নাগালের বাইরে দাম বেশি হওয়ায় অনেক ক্রেতা মার্কেটগুলো ঘুরে ঘুরে দেখছে। বর্তমানে লোহাগাড়া বটতলী শহরসহ বিভিন্ন ইউনিয়নের প্রাণকেন্দ্রে অনেকগুলো নতুন মার্কেট হওয়ায় ক্রেতারা সর্বত্র ছড়িয়ে পড়েছে। যারা একটু বিত্তবান তারা শহরের দিকে ছুটছে। তবে সাধারণ জনগণ ঈদের বাজার করবে রোজা ২০/২৫ টির পরে। বটতলীতে অসংখ্যা মার্কেট ও দোকানে সাজানো হয়েছে ঈদের প্রসাধনী দিয়ে। সাধারণ ক্রেতাগণ অনেকেই এসব দেখে নিচ্ছে সময় বুঝে কিনে নেওয়ার জন্য। অনেকেই আবার দল বেঁধে-বেঁধে সর্বত্র ঘুরে দেখছে ঈদ উপলক্ষে মার্কেট গুলো।

উপজেলা সদরের হাজী বদিউর রহমান মার্কেট, নিউ সুপার মার্কেট, এম রহমান মার্কেট, লিয়াকত মার্কেট, এমকে টাওয়ার, স্টার সুপার মার্কেট, নিউ মার্কেট, আপন শপিং সেন্টার, কর্ণফুলী সিটি, মোস্তফা সিটি, বেষ্ট চৌধুরী প্লাজাসহ বিভিন্ন মার্কেটে এখন চলছে ঈদ বেচাকেনার ধুম।

লোহাগাড়া ষ্টার সুপার মার্কেটের এরাবিয়ান শাড়িস ও এরাবিয়ান চুড়ি’র স্বত্বাধিকারী সাংবাদিক সাত্তার সিকদার বলেন, বিদ্যুতের ভেলকিবাজী ও অতিষ্ট গরমে দিনের বেলায় ক্রেতাসাধারণ খুবই কম। তবে সন্ধ্যার পর ক্রেতাসাধারণের ভিড় বেড়ে যায়।

তিনি আরো বলেন, ঈদের দিনক্ষণ ঘনিয়ে আসার সাথে সাথে জুয়েলারী দোকানে মহিলাদের ভিড় আগের চেয়ে বেশী দেখা যাচ্ছে। ঈদ পর্যন্ত লোহাগাড়া বটতলী ষ্টেশনে বেচাবিক্রির সুবিধার্থে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ চালু রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*