ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ধানক্ষেত থেকে মানসিক ভারসাম্যহীন নারীর কঙ্কাল উদ্ধার

লোহাগাড়ায় ধানক্ষেত থেকে মানসিক ভারসাম্যহীন নারীর কঙ্কাল উদ্ধার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে ধানক্ষেত থেকে কুলসুমা বেগম (৮০) নামে মানসিক ভারসাম্যহীন এক নারীর কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় ইউনিয়নের ২নং ওয়ার্ডের পশ্চিম আমিরাবাদ খৈয়ারকুল এলাকার নিউ সিকদার পাড়ার পশ্চিমে ধানক্ষেতে এই কঙ্কাল দেখতে পান স্থানীয়রা। কুলসুমা বেগম উপজেলার আধুনগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মছদিয়া হাবিবের পাড়ার মৃত ছালেহ আহমদের স্ত্রী।

স্থানীয় ইউপি সদস্য হোসাইন মুহাম্মদ শারফু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, স্থানীয় কৃষক বেলাল উদ্দিন সকাল থেকে তার রোপিত ধান কাটছিলেন। এ সময় দূর্গন্ধ পেলেও ধারণা করেছিলেন কোন জীবজন্তু মরে দূর্গন্ধ বের হচ্ছে। ধান কাটতে কাটতে এক পর্যায়ে দেখতে পান কঙ্কালের স্থানে খালি জায়গা। সেখানে গিয়ে মানুষের কঙ্কাল দেখতে পেয়ে স্থানীয়দের জানায়। পরে বিষয়টি লোহাগাড়া থানাকে অবহিত করা হয়।

ইউপি সদস্য জানান, খবর পেয়ে নিখোঁজ মানসিক ভারসাম্যহীন নারীর স্বজনরা ঘটনাস্থলে আসেন। ঘটনাস্থলের পাশে পাওয়া কাপড়-চোপড় দেখে স্বজনরা ওই নারীর কঙ্কাল বলে সনাক্ত করেন। প্রায় ২৪ দিন পূর্বে পরিবারের সকালের অজান্তে ঘর থেকে বের হয়ে যান কুলসুমা বেগম। আত্মীয়-স্বজন ও সম্ভাব্য স্থানে খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, ধানক্ষেতের মাঝে অসুস্থ হয়ে পড়ে গিয়ে মারা গেছেন ওই মানসিক ভারসাম্যহীন নারী।

স্থানীয় কৃষক নাছির উদ্দিন জানান, প্রায় ১০ দিন আগে কঙ্কাল পাওয়ার স্থানের পাশের জমিতে তার রোপনকৃত ধান কাটছিলেন। এ সময় কিছুক্ষণ পর পর দূর্গন্ধ পাওয়ার বিষয়টি স্থানীয়দের জানান। তবে কোন জীবজন্তু মরে দূর্গন্ধ বের হচ্ছে ভেবে স্থানীয়রা বিষয়টি গুরুত্ব দেননি।

সরেজমিনে দেখা যায়, বিস্তৃর্ণ ধানক্ষেতের মাঝখানে একটি জমিতে পড়ে আছে মানুষের কঙ্কাল। ওই স্থান থেকে প্রায় হাজার গজ দূরে রয়েছে বসতি। কঙ্কালের কোমরের উপরের অংশগুলো আলাদা আলাদা হয়ে গেছে। পরনে কোন কাপড় নেই। পাশেই পাওয়া গেছে কাপড় চোপড়।

এদিকে খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান ও লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওসি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মানসিক ভারসাম্যহীন নারীর কঙ্কালের সুরতহাল লিপিবদ্ধ করেন। মরদেহের কঙ্কাল উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে। রিপোর্ট পাবার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এই ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!