ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় ইংরেজী ভাষা প্রতিযোগিতা’১৬ এর গ্রান্ড ফাইনাল সম্পন্ন

লোহাগাড়ায় ইংরেজী ভাষা প্রতিযোগিতা’১৬ এর গ্রান্ড ফাইনাল সম্পন্ন

21-10-2016

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলায় ‘ইংলিশ ফর লাইফ’ কর্মসূচীর উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণীর সিলেবাসভিত্তিক ইংরেজী ভাষা প্রতিযোগিতা ২০১৬ এর গ্রান্ড ফাইনাল ২১ অক্টোবর শুক্রবার আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এ ফাইনালে গ্র“প- এ (এসএসসি/দাখিল) থেকে ১৪ জন এবং গ্র“প- বি (এইচএসসি/আলিম) থেকে ১২ জন সর্বমোট ২৬ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

এ প্রতিযোগিতায় গ্র“প- এ থেকে আধুনগর ইসলামিয়া মাদ্রাসার মোস্তফা আল হোসাইন আকিল ১ম, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী মডেল উচ্চ বিদ্যালয়ের সাদিয়া জেরিন ২য় ও আধুনগর ইসলামিয়া মাদ্রাসার মোঃ নাজমুল কায়েস ৩য় স্থান অধিকার করে। পক্ষান্তরে, গ্র“প- বি থেকে চুনতি কামিল মাদ্রাসার সাজ্জাদ হোসেন এবং বার আউলিয়া ডিগ্রী কলেজের অনুপম হাজারী যৌথভাবে ১ম, বার আউলিয়া ডিগ্রী কলেজের মোঃ শহীদুল ইসলাম ২য় ও আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের আফরোজা পারভীন ৩য় স্থান অধিকার করে।

প্রতিযোগিতায় দু’গ্র“পের ২ জন গ্রান্ড ফাইনালিষ্ট পান ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা স্কলারশীপ, দু’গ্র“পের ২ জন প্রথম রানার্স আপ পান ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকার স্কলারশীপ, দু’গ্র“পের ২ জন ২য় রানার্স আপ পান ৩ হাজার টাকা করে ৬ হাজার টাকার স্কলারশীপ।

এছাড়াও এ ফাইনালের অবশিষ্ট ২০ জন প্রতিযোগীর প্রত্যেককে স্কলারশীল হিসেবে এক হাজার টাকা করে সর্বমোট ২০ হাজার টাকার প্রাইজভন্ড প্রদান করা হয়।

আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ গভর্নিং বড়ির সভাপতি ও মোস্তফা গ্র“পের ভাইসচেয়ারম্যান আলহাজ্ব শফিক উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ফাইনালে প্রধান অতিথির আসন অলংকৃত করেন লোহাগাড়া-সাতকানিয়ার সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর সহধর্মীনি ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এবং সাতকানিয়া আল হেলাল ডিগ্রী কলেজ গভর্নিং বডির সভাপতি রিজিয়া রেজা চৌধুরী। উদ্বোধক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়ার বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব সোলতান আহমদ চৌধুরী বাদশা।

ইংরেজী প্রভাষক মোঃ সোহেল রানা, এরফানুল হক ও সুলতানা রাজিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত এ ফাইনালে বিচারকের দায়িত্বে ছিলেন বার আউলিয়া ডিগ্রী কলেজের ইংরেজী প্রভাষক আবুল মাসুম ও মোঃ নজরুল ইসলাম, চুনতি মহিলা কলেজের ইংরেজী প্রভাষক মোঃ কফিল উদ্দিন।

মডারেটরের দায়িত্ব পালন করেন যথাক্রমে আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের ইংরেজী বিষয়ের সহকারী অধ্যাপক ও ইংলিশ ফর লাইফ এর আহবায়ক মোঃ সালাহ উদ্দিন ও চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিষয়ের সহকারী অধ্যাপক হোসেন আহমদ।

উপস্থিত ছিলেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোঃ মফিজুর রহমান, উপাধ্যক্ষ হেছামুল হক, ইংলিশ ফর লাইফ এর কার্যকারী কমিটির সদস্যবৃন্দ যথাক্রমে আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, অধ্যাপক মোঃ ইকবাল, বার আউলিয়া কলেজের অধ্যাপক আমান উল্লাহ, আধুনগর হাই স্কুলের প্রধান শিক্ষক আবদুল খালেক, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মোঃ শাহাব উদ্দিন সিকদার ও ইংলিশ ফর লাইফ এর সেক্রেটারী আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের অধ্যাপক মোঃ আবু তাহের।

এছাড়াও অত্র উপজেলার স্কুল, মাদ্রাসা ও কলেজের প্রধানগণ, শিক্ষকবৃন্দ, বিভিন্ন দৈনিক পত্রিকা ও টিভি সাংবাদিকবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*