ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত

লোহাগাড়ায় আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত

15420870_1033802923396343_8841467630430092381_n

এলনিউজ২৪ডটকম : আজ ৯ ডিসেম্বর শুক্রবার আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস। ২০০৪ সাল থেকে প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশ দিবসটি পালন করে আসছে। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশের প্রতিটি উপজেলা বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে এ দিবসটি পালন করা হয়। “আসুন আমরা দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই” এ শ্লোগানকে সামনে রেখে লোহাগাড়ায়ও সকালে র‌্যালী ও আলোচনার মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্নীতি দিবস পালন করা হয়। র‌্যালীটি বটতলী মোটর ষ্টেশন প্রদক্ষিণ শেষে স্থানীয় এক কমিউনিটি সেন্টারে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক নার্গিস সুলতানা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) নুরুল আবছার, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিন কচি, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার), উপজেলা দুর্নীতি দমন কমিশনের সভাপতি আমিন আহমদ খান, সাধারণ সম্পাদক মাষ্টার মাহবুবর রহমান, সদস্য অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক, হোছনে আরা বেবী ও মাষ্টার গোপাল কান্তি বড়–য়া প্রমুখ। এছাড়াও এলাকার গণমান্য ব্যক্তিবর্গ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৩ সালের ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে জাতিসংঘ। দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ ২০০৮ সাল থেকে দিবসটি পালন করছে। ২০০৭ সালের ২৭  ফেব্রুয়ারি বাংলাদেশ জাতিসংঘের দুর্নীতিবিরোধী সনদে স্বাক্ষর করার পর আন্তর্জাতিক অঙ্গনে দুর্নীতিবিরোধী অবস্থান গ্রহণ করে। পাশাপাশি প্রতিবছর নানা আয়োজনের মধ্যে দিবসটি পালন করে আসছে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!