ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | লেগুনা তৈরির কারখানা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী

লেগুনা তৈরির কারখানা বন্ধের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী

kader20150827142231

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মাইক্রোবাস কেটে লেগুনা তৈরির কারখানা বন্ধের নির্দেশ দিয়েছেন। তিনি বুধবার বিকেলে গাজীপুরে মহাসড়ক পরিদর্শনে এসে মহাসড়কের পাশে সালনায় কয়েকটি লেগুনা তৈরির কারখানা প্রত্যক্ষ করেন। পরে তিনি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে এ কারখানাগুলো বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

তিনি চান্দনা চৌরাস্তায় সাংবাদিকদের বলেন, মহাসড়কে এখনো অবৈধ যানে যানজট হচ্ছে। গাজীপুরের সালনায় পুরাতন মাইক্রোবাস কেটে অবৈধ যানবাহন লেগুনা তৈরি হচ্ছে। সড়কের পাশে অবৈধ দোকানপাট, যানবাহন থাকলে ফোর লেন করার কোনো অর্থ হয় না।

পরিদর্শনকালে মন্ত্রী সালনা বাজারে বেশ কয়েকটি লেগুনা তৈরির কারখানা প্রত্যক্ষ করেন। তিনি পুরাতন মাইক্রোবাস কেটে লেগুনা তৈরি করার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, ১২-১৪ বছরের বাচ্চারা এসব গাড়ি চালাচ্ছে। যার কোনোটির বৈধ কাগজ-পত্র নেই। একটি সিন্ডিকেট এসব কাজ করছে। এসময় মন্ত্রী-জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে এসব গাড়ি তৈরি বন্ধের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

পরিদর্শনকালে গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, শ্রমিক নেতা সুলতান উদ্দিন আহমেদ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরো বলেন, মহাসড়কগুলোতে পুরাতন গাড়ি, ট্রাক, অবৈধ লেগুনা, অটোরিকশা যদি দখল করে থাকে, তবে মহাসড়ক ফোর লেন করে লাভ কি? সরকার কোটি কোটি টাকা খরচ করে এসব লেন বাড়িয়ে লাভ কি? যদি এর বেনিফিট জনগণ না পান, বৈধ গাড়ি না পান? এসময়  মন্ত্রী চান্দনা-চৌরাস্তা এলাকায় মহাসড়কের উপর ভাসমান দোকান-পাট উচ্ছেদেরও নির্দেশ দেন।

মন্ত্রী জানান, কিছুদিন পরই আবার তিনি নির্দেশনা বাস্তবায়নের চিত্র দেখতে মহাসড়ক পরিদর্শন করতে আসবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*