ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | লামায় পাহাড় ধসে নিহত ৫

লামায় পাহাড় ধসে নিহত ৫

full_519242486_1435727572

ইরফান এইচ সায়েম : টানা বৃষ্টিতে বান্দরবানের লামায় পাহাড় ধসে দুই পরিবারের অন্তত পাঁচজন নিহত হয়েছেন। লামা উপজেলা হাসপাতাল পাড়া এলাকায় শনিবার ভোররাতে এই পাহাড় ধস ঘটে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদ জানিয়েছেন।

লামার মেয়র আমির হোসেন জানিয়েছেন, পাহাড় ধসের পর চারজনের লাশ উদ্ধার করা হয়। আহত অবস্থায় উদ্ধার করা হয় দুজন, খোঁজ মিলছে না আরও দুজনের।

যাদের লাশ উদ্ধার করা হয়েছে, তারা হলেন- সাজ্জাদ (৫), ফুতু (১০), আমেনা বেগম (৩৫) ও রোজিনা আক্তার (৩৪)। বশির (৭০) ও ফাতেমা আক্তার (৮) নামে দুজন নিখোঁজ রয়েছেন। দুলু মিঞা (৭০) ও আরাফাত (১৫) নামে দুজনকে জীবিত উদ্ধার করে লামা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

গুরুতর আহত অবস্থায় আরাফাতকে চট্টগ্রাম পাঠানো হলে পথেই তার মৃত্যু হয় বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদ। উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা প্রথমে উদ্ধারকাজ শুরু করে। তবে ভারী যন্ত্রপাতি না থাকায় কাজ ব্যাহত হচ্ছিল। সকাল সেনাবাহিনী উদ্ধার অভিযানে যোগ দিয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

গত এক সপ্তাহ ধরে টানা বর্ষণ চলছে বান্দরবানে। মাতামুহুরী ও সাঙ্গু নদীর পানি বেড়ে প্লাবিত হয়েছে বিস্তীর্ণ এলাকা, পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ। টানা বৃষ্টির কারণে বান্দরবানসহ পাহাড়ি এলাকায় ভূমিধসের আশঙ্কা প্রকাশ করে আসছিল আবহাওয়া অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*