ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | লামায় অপহৃত আ.লীগ নেতা ৩ লাখ টাকায় মুক্ত

লামায় অপহৃত আ.লীগ নেতা ৩ লাখ টাকায় মুক্ত

file104

মো. নুরুল করিম আরমান, লামা : বান্দরবানের লামা উপজেলা থেকে অপহৃত সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল আবচারকে (৫৫) অপহরণের ২০ ঘন্টা পর ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। শুক্রবার রাত ১১টার দিকে ৩ লাখ টাকা মুক্তিপন নিয়ে তাকে ছেড়ে দেয়। এর আগে শুক্রবার ভোর রাতে নিজ বাড়ী থেকে তাকে অপহরণ করে দুর্বৃত্তরা। নুরুল আবচার উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য। এদিকে অপহরণ ঘটনায় জড়িত সন্দেহে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের কাগুজিখোলার বাসিন্দা নুরাইয়া (৩৪), চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার বাসিন্দা খোকন (৩৫) ও চকরিয়া উপজেলার মেধাকচ্ছপিয়ার গিয়াস উদ্দিনকে (৩০) আটক করেছে চকরিয়া থানা পুলিশ। অপহরণের পর লামা থানা পুলিশ ও বিজিবি সদস্যরা অপহৃতকে উদ্ধারের জন্য যৌথ অভিযানে নামে।

স্থানীয় সূত্র জানায়, ২০-২২ জনের সশস্ত্র মুখোশধারী দুর্বৃত্ত শুক্রবার ভোর ৩টার দিকে গোলবানের ঝিরিতে হানা দেয়। এ সময় ডাকাতরা এক এক করে স্থানীয় সৈয়দ নুর, নুরুল আজিম, নুরুল আবচার ও রিদোয়ানের বসতঘরের দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে ঘরে রক্ষিত নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ৬ লাখ টাকার মালামাল লুটে করে এবং নুরুল আবচারকে অস্ত্রের মুখে জিম্মি করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। পরে অপহরণকারীরা নুরুল আবচারের সঙ্গে থাকা মুঠোফোন থেকে পরিবারের কাছে প্রথমে ১০ লাখ টাকা মুক্তিপন দাবি করে। এক পর্যায়ে নগদ ৩ লাখ টাকা নিয়ে রাত ১১টার দিকে নুরুল আবচারকে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের হরিণখোলা এলাকায় ছেড়ে দেয় অপহরণকারীরা। শনিবার সকালে চকরিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে খুটাখালী ইউনিয়নের রিজার্ভ এলাকা থেকে তিন অপহরণকারীকে আটক করে।

অপহৃত নুরুল আবচারকে উদ্ধারের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইচার্জ (ওসি) মো. ইকবাল হোসেন বলেন, টানা পুলিশি অভিযানের কারণে নুরুল আবচারকে ছেড়ে দেয় অপহরনকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*