Home | দেশ-বিদেশের সংবাদ | লঘুচাপ নিম্নচাপে পরিণত

লঘুচাপ নিম্নচাপে পরিণত

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বঙ্গোপসাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি নিম্নচাপের রূপ নেওয়ার পর সমুদ্র বন্দরগুলোকে এক নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, রোববার সন্ধ্যা ৬টায় নিম্নচাপটি পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছিল। এদিকে বৃষ্টিপাত কম থাকায় সারা দেশে ভ্যাপসা গরম অব্যাহত রয়েছে। গতকাল রোববার দেশের সর্বোচ্চ ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চাঁদপুরে।

আবহাওয়ার বিশেষ বুলেটিনে বলা হয়েছে, নিম্নচাপটি আরও ঘনীভূত হয়ে পশ্চিম- উত্তর পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। নিম্নচাপটি সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১০২০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে, কঙবাজার সমুদ্র বন্দর থেকে ৯৭৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৮৯৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে, পায়রা সমুদ্র বন্দর থেকে ৮৯৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল।

আরিফ হোসেন বলেন, ‘নিম্নচাপটি আরও বেশি ঘনীভূত হওয়ার আশঙ্কা নেই; সেক্ষেত্রে ঘূর্ণিঝড়েরও শঙ্কা নেই। তবে গভীর নিম্নচাপের রূপ নিচ্ছে কিনা পর্যবেক্ষণ করছি আমরা। সাগরে ১ নম্বর সিগন্যাল রয়েছে। সোমবার (আজ) পরিস্থিতি দেখে সতর্কবার্তা দেওয়া হতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!