ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রোহিঙ্গা ক্যাম্পে এবার মাওলানাকে গুলি করে হত্যা

রোহিঙ্গা ক্যাম্পে এবার মাওলানাকে গুলি করে হত্যা

নিউজ ডেক্স : কক্সবাজারের উখিয়ার বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা শিবিরে হাফেজ মাহাবুব (২৭) নামে এক মাওলানাকে গুলি করে হত্যা করেছে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীরা।

আজ শনিবার (১৮ মার্চ) সন্ধ্যায় ৫/৬ জন দুর্বৃত্ত গুলি করে পালিয়ে গেলে হাসপাতালে নেওয়ার পরে তার মৃত্যু হয়।বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। নিহত হাফেজ মাহাবুব ওই ক্যাম্পে ব্লক ডি-৯ ব্লকের সৈয়দ আমিনের ছেলে।

ওসি জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দুর্বৃত্তরা ক্যাম্পে ঢুকে তার বুকে দুই রাউন্ড গুলি করে পালিয়ে যায়। পরে আশপাশের রোহিঙ্গারা তাকে উদ্ধার করে ক্যাম্প-১২ সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা, আইন-শৃঙ্খলা বাহিনীকে সন্ত্রাসীদের বিরুদ্ধে তথ্য দিয়ে সহযোগিতা করার জেরে তাকে হত্যা করা হয়েছে। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা শিবিরে গত চার দিনে এক স্বেচ্ছাসেবক ও এক হাফেজসহ তিনজনকে খুন করে আরসার সন্ত্রাসীরা।

তাদের মধ্যে বুধবার (১৫ মার্চ) রাতে মাহাবুবুর রহমান (৩৫) নামে এক রোহিঙ্গা যুবককে শ্বশুরবাড়ি থেকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা করা হয়। এর আগে বুধবার ভোরে মোহাম্মদ রশিদ (৩৫) নামে এক রোহিঙ্গা স্বেচ্ছাসেবককে গুলি করে খুন করে দুর্বৃত্তরা।

পুলিশের হিসাব মতে, ৫ মাসে ২৭টি ঘটনায় ৩২ জন খুন হয়। তাদের মধ্যে ১৪ জন মাঝি, ৮ জন আরসা সদস্য ও ১০ জন স্বেচ্ছাসেবক ও সাধারণ রোহিঙ্গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!