- Lohagaranews24 - http://lohagaranews24.com -

রোহিঙ্গাদের সাময়িক আশ্রয় দিয়েছে বাংলাদেশ : স্বরাষ্ট্রমন্ত্রী

asa-bg20171001193316

নিউজ ডেক্স : স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রোহিঙ্গাদের মানবিক কারণে সাময়িকভাবে আশ্রয় দিয়েছে বাংলাদেশ। যেহেতু এটা সাময়িক আশ্রয়, তাদের খাবার ও আবাসনের যথাসাধ্য ব্যবস্থা করা হবে।

রোববার (০১ অক্টোবর) দুপুরে কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনের পর গণমাধ্যম কর্মীদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ আশ্রয় দিয়েছে, এখন দেশি-বিদেশি সংস্থাগুলো যারা সাহায্য করতে ইচ্ছুক তারা চাইলে রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে পারে।

সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদারের প্রসঙ্গ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজিবি আরও বেশি সতর্কতার সঙ্গে সীমান্তে দায়িত্ব পালন করবে। কক্সবাজারের আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশকে অতিরিক্ত ফোর্স দেওয়া হয়েছে। যেসব এলাকায় রোহিঙ্গারা আছেন, সেখানে গোয়েন্দা সংস্থার বিশেষ নজরদারি রাখা হচ্ছে।

কুতুপালং ক্যাম্পে আসার আগে স্বরাষ্ট্রমন্ত্রী বান্দরবানের তুমব্রু সীমান্ত এবং কক্সবাজারের বালুখালীতে অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। সেখানে মন্ত্রীর পক্ষ থেকে ত্রাণও বিতরণ করা হয়।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ৩৪ ব্যাটেলিয়ন বিজিবির অধিনায়ক লে.কর্নেল মঞ্জুরুল হাসান খান ও কক্সবাজারের পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন উপস্থিত ছিলেন।  -বাংলানিউজটোয়েন্টিফোর.কম