ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে সরকার: কাদের

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে সরকার: কাদের

2_43604

নিউজ ডেক্স : মিয়ানমার সেনাবাহিনীর অভিযানের মুখে জীবন বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফেরত পাঠানোর লক্ষ্যে সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (০৯ অক্টোবর) দুপুরে পতেঙ্গায় কর্ণফুলী টানেলের জন্য নির্ধারিত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা সেতুমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের আমরা মানবিক সাহায্য করছি। তাদের ফেরত পাঠানো আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এটি সরকারের মূল লক্ষ্য।

তিনি বলেন, রোহিঙ্গারা যাতে অপরাধী চক্রের সঙ্গে জড়িয়ে না পড়ে সেদিকে সতর্ক দৃষ্টি রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। জাতিসংঘের মাধ্যমে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করা হবে।

কর্ণফুলী টানেল নির্মাণে চীন থেকে অর্থ ছাড় নিয়ে জটিলতা নেই জানিয়ে তিনি বলেন, বিদেশি ঋণের অর্থছাড়ে কিছু প্রক্রিয়া থাকে।  ফলে অর্থছাড়ের বিষয়টি তাদের প্রক্রিয়াগত ব্যাপার। অর্থছাড়ের ব্যাপারে এ মুহূর্তে কোনো জটিলতা নেই।

সেতুমন্ত্রী বলেন, অর্থছাড়ের ব্যাপারে যে সমস্যা মনে করা হচ্ছে, এমন কোনো সমস্যা আমরা ফেইস করছি না। হলি আর্টিজানের পর থেকে আমাদের বিদেশি প্রজেক্ট কিছুটা স্লো হয়ে গিয়েছিল। সঙ্গত কারণে কনসালটেন্টরা তাদের জীবনের নিরাপত্তার কথা বলেছে। এখন মেট্রো রেলের কাজও চলছে টানেলের কাজও চলছে।

টানেল নির্মাণের কাজ চলতি বছরের মাঝামাঝি সময়ে শুরু হয়েছে। এটি নির্মাণের সময়সীমা নির্ধারণ করা হয়েছে চার বছর।নির্ধারিত সময়ে টানেল নির্মাণ কাজ শেষ হবে কিনা তা জানতে চাইলে সেতুমন্ত্রী সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের মহাসড়কের যে পরিকল্পনা হাতে নিয়েছে, সেটা ইলেকশনের জন্য নয়, এটা পরবর্তী প্রজন্মের জন্য। আমরা তাদের জন্য উন্নয়ন করছি।

নির্ধারিত সময়ের চেয়ে মাস ছয়েক দেরিতে টানেল নির্মাণ কাজ শেষ হতে পারে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা এ টার্গেটটি কমিয়ে দিতে পারি। কিন্তু কাজটি খারাপ হবে। আমরা খারাপ কাজ, খারাপ দৃষ্টান্ত রেখে যেতে চাই না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*