ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের জন্য বিএনপির প্রতিনিধি দল চূড়ান্ত

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের জন্য বিএনপির প্রতিনিধি দল চূড়ান্ত

bnp20161215121206

নিউজ ডেক্স : রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয়ার জন্য চূড়ান্ত করা হয়েছে বিএনপির প্রতিনিধি দল। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল এই সংলাপে অংশ নেবে।

সংলাপে অংশ নেয়ার জন্য রাষ্ট্রপতির কার্যালয় থেকে বিএনপির যে ১০ সদস্যের নাম চাওয়া হয়েছে সেই তালিকা বৃহস্পতিবারের মধ্যে বঙ্গভবনে পৌঁছানো হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

প্রতিনিধি দলে অন্যদের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অালমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, সাবেক সেনাপ্রধান মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, অামীর খসরু মাহামুদ চৌধুরী রয়েছেন।

রাষ্ট্রপতির সঙ্গে বিএনপির সংলাপ প্রসঙ্গে স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান জানান, চেয়ারপারসনের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে অংশ নেবে।

তবে বিএনপির একজন সহ-দফতর সম্পাদক জানান, শেষ নাগাদ এই তালিকায়ও হেরফের হতে পারে।

এর আগে ২০১২ সালে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানও সার্চ কমিটি গঠনের আগে বিএনপির সঙ্গে সংলাপ করেছিলেন। তখন দলটির জ্যেষ্ঠ নেতা মাহবুবুর রহমান ওই প্রতিনিধি দলে ছিলেন না। তা নিয়ে তার অনুসারীরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখিয়েছিলেন। বিষয়টি নিয়ে বিএনপির মধ্যেও এক ধরনের অস্বস্তি সৃষ্টি হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!