ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রাষ্ট্রপতির আহ্বান জনপ্রশাসনের প্রতি

রাষ্ট্রপতির আহ্বান জনপ্রশাসনের প্রতি

ab-h20150622181334

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মহান মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে দেশ ও জনগণের প্রতি দায়বদ্ধ থেকে সর্বোচ্চ মমত্ববোধ, ন্যায়পরায়ণতা ও পরার্থপরতার সাথে দায়িত্ব পালন করার জন্য জনপ্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন। আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে এক বাণীতে রাষ্ট্রপতি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্যোগে ‘আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস-২০১৫’ উদ্যাপিত হচ্ছে জেনে তিনি আনন্দিত।

রাষ্ট্রপতি এ উপলক্ষে প্রজাতন্ত্রের সকল কর্মকর্তা-কর্মচারীকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বলেন, এ বছরের প্রতিপাদ্য ‘২০১৫-উত্তর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে গণমুখী সেবার উদ্ভাবন’- বস্তুতপক্ষে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে রাষ্ট্রীয়ভাবে কার কী অবস্থান সে সম্পর্ক নির্দেশ করে।

তিনি আরো বলেন, ইতিহাসের দীর্ঘ পথপরিক্রমায় বায়ান্ন’র ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণআন্দোলন ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করেছি একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র। নাগরিকের আশা-আকাঙ্ক্ষা পূরণ, সুশাসন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে দক্ষ, যোগ্য, নেতৃত্বদানকারী ও মেধাবী জনপ্রশাসনের ভূমিকা অপরিহার্য।

রাষ্ট্রপতি বলেন, সে পরিপ্রেক্ষিতে কম খরচ ও দ্রুততম সময়ে জনসাধারণের কাছে রাষ্ট্রের সেবাসমূহ পৌঁছে দিতে আজকের জনবান্ধব প্রশাসন সদা বদ্ধপরিকর। ইতোমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সুচিন্তিত পরিকল্পনা ও নির্দেশনায় নিরবচ্ছিন্নভাবে প্রশাসনিক সংস্কারসহ জনমুখী কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। এর পাশাপাশি সরকার কর্তৃক একটি দক্ষ, জনবান্ধব ও মেধাভিত্তিক জনপ্রশাসন গড়তে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি উল্লেখ করেন, ঔপনিবেশিক মানসিকতা ত্যাগ করে জনপ্রশাসনে কর্মরত সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ যাতে যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে দেশ ও জাতিকে উন্নয়নের শিখরে পৌঁছে দিতে পারে এবং বিশ্ব দরবারে বাংলাদেশকে একটি সম্মানজনক উচ্চতায় নিয়ে যেতে পারে সে উদ্যোগ অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*