ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রামুতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি দোকান ভস্মিভূত

রামুতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি দোকান ভস্মিভূত

fire_sm_330685608

কক্সবাজারের রামু উপজেলার রশিদ নগর ইউনিয়নের পানিরছরা মামুন মিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি দোকান ভস্মিভূত হয়েছে। এতে অন্তত ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। রোববার রাত নয়টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ড চলাকালীন কয়েক ঘণ্টা কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

স্থানীয় সূত্র জানায়, রোববার রাত সাড়ে আটটার দিকে মামুন মিয়ার বাজারের নব নির্মিত একটি মার্কেটের হান্নান সিদ্দিকী মেম্বারের মিনি পেট্রোল পাম্প থেকে আকস্মিক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তে তা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা ক্রমে বাড়তে থাকে। যা মার্কেটের পুরো ১০/১১টি দোকানকে ক্রমশ আক্রান্ত করে।

খবর পেয়ে কক্সবাজার ও চকরিয়া থেকে দমকল বাহিনী ঘটনাস্থলে আসতে প্রায় পৌনে এক ঘণ্টা সময় লাগে। এর আগেই জনতার চেষ্টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। পরে দমকল বাহিনী ঘণ্টাখানিক চেষ্টা করে পুরো আগুন নিয়ন্ত্রণে এনে অন্য ব্যবসা প্রতিষ্ঠানগুলো নিরাপদ করে।

দুর্ঘটনায় ব্যবসায়ী হান্নান সিদ্দিকী, গিয়াস উদ্দীন ও আরো কয়েকজন অগ্নিদগ্ধ হলে তাদেরকে দ্রুত হাসপাতালে পাঠান উপস্থিত জনতা।

ক্ষতিগ্রস্থ দোকানের মধ্যে রয়েছে ডালিম এন্টারপ্রাইজ, তানভির মোবাইল ফ্যাশন, বিকাশ অ্যাকাউন্ট, রবি সেবা, কমরুর ওয়ার্কশপ ও সিএনজি ওয়ার্কশপ।

মহাসড়কের পার্শ্বে নব নির্মিত মার্কেটে এ অগ্নিকাণ্ডে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৮০ লক্ষ টাকা বলে দাবি করেছেন সংশ্লিষ্ট ক্ষতিগ্রস্তরা।

ক্ষয়ক্ষতির ব্যাপারে দমকল বাহিনীর কর্মকর্তা আবদুল মজিদ তৎক্ষণাত কিছু বলতে পারেননি। অগ্নিকাণ্ডের খবরে রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজুল আলম, নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন, ইউপি চেয়ারম্যান আবদুল করিম, রামু থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*