Home | দেশ-বিদেশের সংবাদ | রামুতে প্রশ্নফাঁস চক্রের সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার

রামুতে প্রশ্নফাঁস চক্রের সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার

30698483_163038434361265_8876812641863991296_n

নিউজ ডেক্স : কক্সবাজারের রামু উপজেলায় সাদ্দাম হোসেন (২০) নামে প্রশ্নফাঁস চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাতে কচ্ছপিয়া ইউনিয়নের তিতাপাড়া এলাকার নিজ বাড়ি থেকেই তাকে গ্রেফতার করা হয়। সাদ্দাম ওই এলাকার বাদশা মিয়ার ছেলে এবং কক্সবাজার মডেল পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ২য় বর্ষের ছাত্র।

এ বিষয়ে র‌্যাব কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন জানান, চলমান এইচএসসি পরীক্ষার আগেই মোবাইল ফোনের মাধ্যমে প্রশ্নপত্র সরবরাহ করছে সাদ্দাম হোসেন- এমন তথ্য পায় র‌্যাব। এর ভিত্তিতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে সাদ্দামকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত মোবাইল সেট এবং দুইটি সিম কার্ড জব্দ করা হয়।

মেজর রুহুল আমিন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাদ্দাম বলেছে- ফেসবুকে একটি গ্রুপের মাধ্যমে তার প্রথম প্রশ্ন ফাঁস চক্রের সঙ্গে যোগাযোগ হয় এবং পরবর্তীতে বিভিন্ন সামাজিক মাধ্যমে অন্যান্য গ্রুপের সঙ্গে সে যুক্ত হয়। ওইসব গ্রুপের অ্যাডমিনদের সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে এবং তাদের কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ করে। পরে বিকাশের মাধ্যমে পরীক্ষার্থীদের কাছ থেকে মোটা টাকার বিনিময়ে ইন্টারনেটের মাধ্যমে প্রশ্নপত্র পাঠিয়ে দেয়ার কাজে জড়ায়।

এ চক্রটি আরও বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছে সাদ্দাম হোসেন। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এ চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। এছাড়া সাদ্দাম হোসেনের বিরুদ্ধে মামলাসহ আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*