ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রামুতে পৃথক ঘটনায় দুই নারীর মৃত্যু

রামুতে পৃথক ঘটনায় দুই নারীর মৃত্যু

Coxbazzer20160108105538

কক্সবাজার : কক্সবাজারের রামুতে হাতির আক্রমণে ও উখিয়ায় বিষপানে শিক্ষার্থীসহ দুই নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর ও দুপুরে এই পৃথক দুইটি ঘটনা ঘটে।

মৃতরা হলো, রামুর রাজারকুল ঘোনারপাড়ার ফয়েজ আহমদের মেয়ে ইয়াছমিন আকতার টুম্পা ও উখিয়ার পালংখালীর উখিয়ার ঘাট গ্রামের করিম উল­াহর স্ত্রী নাসিমা আকতার।

রামুর রাজারকুল ইউপি চেয়ারম্যান আবদুর রহিম জানান, ভোরে হঠাৎ করে এক বন্য হাতি ঘোনারপাড়ার জনবসতিপূর্ণ এলাকায় তাণ্ডব শুরু করে। এ সময় আতঙ্কিত লোকজন চিৎকার শুরু করলে বিভিন্ন বসত বাড়ির লোকজন ঘুমন্ত অবস্থা থেকে জেগে ওঠে পালাতে শুরু করে।

এক পর্যায়ে হাতির পাল ফয়েজ আহমদের মাটির বাড়ি ভাঙচুর শুরু করে। এ সময় বাড়ির সদস্যরা যে যার মতো পালিয়ে যায়। কিন্তু পালানোর সময় বন্যহাতি স্কুলছাত্রী ইয়াছমিন আকতার টুম্পাকে শুঁড় দিয়ে আটকে ধরে পা দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলে প্রাণ হারায় টুম্পা। টুম্পা চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিল বলে জানা গেছে।

ইউনিয়ন পরিষদের স্থানীয় সদস্য সাহাব উদ্দিন জানান, বন্যহাতি ওই এলাকার আটটি বসত বাড়ি ভাঙচুর করেছে। এ ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

বন বিভাগের রাজারকুল রেঞ্জ কর্মকর্তা আমির হামজা জানান, বন্যহাতির হামলায় স্কুলছাত্রীর মৃত্য হয়েছে। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে গুড়িয়ে দেয়া চারটি বাড়ি দেখেছেন। আশপাশে আরো কয়েকটি বাড়ি ভাঙচুরের বিষয়টি তিনি শুনেছেন।

অপরদিকে, উখিয়ার পালংখালী ইউনিয়নের উখিয়ার ঘাট গ্রামে নাসিমা আকতার নামে এক গৃহবধূ বৃহস্পতিবার রাতে বিষপান করে আত্মহত্যা করেছে। তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। এরপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুরে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

সূত্র জানিয়েছে, ৭ জানুয়ারি করিমের পরিবারের লোকজন পালংখালীতে আÍীয়ের বিয়ে বাড়ীতে যান। আর করিম ছিলেন কাস্টমস স্টেশনের নিজ দোকানে। বাড়িতে লোকজনের অনুপস্থিতির সুযোগে নাসিমা কিটনাশক পান করে।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান আত্মহত্যার বিষয়টি শুনেছেন উল্লে­খ করে বলেন, পরিবারের পক্ষ থেকে বিনা ময়নাতদন্তে মরদেহ দাফনের অনুমতি চাওয়া হয়েছে। যাচাই-বাচাই করে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*