ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | রাত পোহালেই লোহাগাড়ায় ৬ ইউনিয়নে নির্বাচন

রাত পোহালেই লোহাগাড়ায় ৬ ইউনিয়নে নির্বাচন

84

এলনিউজ২৪ডটকম : রাত পোহালেই ৪ জুন লোহাগাড়ায় ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। ইউনিয়ন পরিষদগুলো যথাক্রমে বড়হাতিয়া, চুনতি, চরম্বা, পদুয়া, কলাউজান ও পুটিবিলা। এ ছয় ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৮ জন, মেম্বার পদে (সংরক্ষিত) আসনে ৫৬ ও সাধারণ আসনে ২২৮ জন প্রতিদ্বন্দ্বিতা করচেন। ৬টি ইউনিয়নে ৫৬টি ভোট কেন্দ্রে মোট ১ লাখ ২১ হাজার ৮৫৯ জন ভোটার রয়েছেন। প্রশাসনের পক্ষ থেকে ছয় ইউনিয়নে ৫৬টি ভোট কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রকে অধিক ঝুঁকিপুর্ণ হিসেবে চিহিৃত করা হয়েছে। ঝুঁকির বিষয়টি আমলে নিয়ে কেন্দ্রে গুলোতে অতিরিক্ত ফোর্স মোতায়েন করে প্রশাসনের পক্ষ থেকে শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হওয়ার আশ্বাস দিয়েছে। তবু ও শঙ্খা কাটছেন ধানের শীষ, স্বতন্ত্র প্রার্থী ও ভোটারদের।

নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপুর্ণভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ১ জন জুডিসিয়াল ও ৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের তত্বাবধানে নির্বাচনে মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় দেড় হাজার সদস্য। তার মধ্যে পুলিশ সদস্য, আনসার, ৩ প্লাটুন বিজিবি ও ২টি র‌্যাবের মোবাইল টিম।

লোহাগাড়া থানার ওসি মো.শাহজাহান পিপিএম বলেন, নিরাপত্তা বলয়ের মধ্যে রয়েছে প্রত্যেক ভোট কেন্দ্র। প্রতিটি কেন্দ্রে একজন কর্মকর্তার নেতৃত্বে ৮ জন পুলিশ ও ১৭জন আনসার সদস্য থাকবে। এছাড়া প্রতিটি ইউনিয়নে পুলিশের মোবাইল টিম থাকবে ৩টি করে।

অপরদিকে, ছয় ইউনিয়নে একজন করে পুলিশ পরিদর্শকের নেতৃত্বে থাকবে পুলিশের ছয়টি স্টাইকিং ফোর্স। এতে প্রতিটি স্টাইকিং র্ফোসে থাকবে ৮ জন করে পুলিশ সদস্য। এছাড়াও ভোট কেন্দ্রের ভেতরে বাইরে টহলে থাকবে সহকারি পুলিশ সুপারদের ছয়টি বিশেষ টিম। তিনি বলেন, পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি ৩ প্লাটুন বিজিবি ও ৩টি র‌্যাব টিম ভোট কেন্দ্রে টহল দেবে। বৃহস্পতিবার বিকাল থেকে নির্বাচনী এলাকায় টহল তৎপরতা জোরদার করেছে বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্যরা।

লোহাগাড়া উপজেলা নির্বাচন অফিসার আল মামুন বলেন, উপজেলার ছয় ইউনিয়নে অনুষ্টিত্য নির্বাচনে ৩ জন রির্টানিং কর্মকর্তার তত্তাবধানে ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করবে ৫৬ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৩৯০ জন সহকারি প্রিসাইডিং কর্মকর্তা ও ৭৮০ জন পোলিং অফিসার।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও ইউপি নির্বাচনের প্রধান সমন্বয়ক মোহাম্মদ ফিজনূর রহমান বলেন, প্রশাসনের পক্ষ থেকে উপজেলার ছয়টি ইউনিয়নে ৫৬টি ভোট কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রকে অধিক ঝুঁকিপুর্ণ হিসেবে চিহিৃত করা হয়েছে। তারপরও অনুষ্টিতব্য ইউপি নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি বলেন, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের তত্তাবধানে ভোট কেন্দ্রে যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

সাতকানিয়া এএসপি সার্কেল একেএম এমরান ভুইঁয়া বলেন, যে পরিমান আইনশৃঙ্খলা বাহিনী ভোটকেন্দ্রের দায়িত্বে থাকবে, তাতে কারও মনে শঙ্কা থাকার কথা নয়। প্রার্থীরা যেসব ভোটকেন্দ্র নিয়ে অভিযোগ তুলেছেন, সেসব কেন্দ্রে বাড়তি নজরদারি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*