ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রাজধানীর শাহবাগ মোড়ে হরতাল সমর্থকদের ওপর চড়াও পুলিশ

রাজধানীর শাহবাগ মোড়ে হরতাল সমর্থকদের ওপর চড়াও পুলিশ

hartal-1

নিউজ ডেক্স : রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নেওয়ার সময় হরতাল সমর্থকদের ওপর চড়াও হয়েছে পুলিশ। রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প বন্ধের দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা আধাবেলা হরতালের শুরুতেই এই ঘটনা ঘটে।জানা গেছে, হরতালের সমর্থনে সকালে একটি মিছিল বের করা হয়। মিছিল শেষে শাহবাগ মোড়ে অবস্থান নিতে যায় হরতাল সমর্থকরা। এ সময় বাধা দিলে পুলিশের সঙ্গে হরতাল সমর্থকদের কথা কাটাকাটি হয়। পরে পুলিশ কাঁদানে গ্যাস, রাবার বুলেট ও জলকামান থেকে পানি নিক্ষেপ করে তাদের সরিয়ে দেয়। পরে পিছু হটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির দিকে চলে যায় হরতালের সমর্থনে আসা লোকজন।

সেখান থেকে আবারও শাহবাগে অবস্থান নিতে আসার চেষ্টা করলে পুলিশ আবার কাঁদানে গ্যাস ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় কিছু সময়ের জন্য ওই এলাকায় জনমনে আতঙ্ক দেখা দেয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শাহবাগ মোড়ে সতর্ক অবস্থানে আছে পুলিশ। এদিকে পাল্টাপাল্টি ধাওয়ার সময় কিছু সময়ের জন্য শাহবাগ এলাকায় যান চলাচল বন্ধ থাকলেও পরে তা স্বাভাবিক হয়।

প্রথম থেকেই রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের বিরোধীতা করে আসছিল তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটি। গত ২৬ নভেম্বর ঢাকায় মহাসমাবেশ থেকে ২৬ জানুয়ারি ঢাকা মহানগরীতে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল কর্মসূচি ঘোষণা দেন সংগঠনটির সদস্য সচিব আনু মুহাম্মদ। বিভিন্ন বাম রাজনৈতিক দল ও ছাত্র সংগঠন এ হরতালে সমর্থন দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!