Home | দেশ-বিদেশের সংবাদ | রাজধানীতে পুলিশ শিক্ষার্থী সংঘর্ষে শিক্ষকসহ আহত ৭

রাজধানীতে পুলিশ শিক্ষার্থী সংঘর্ষে শিক্ষকসহ আহত ৭

east-west20150909154008

জধানীর রামপুরা এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ইয়েস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার মাশফিক এলাহি চৌধুরী ও সিএসসি বিভাগের প্রভাষক তাশকিব জাবেদসহ ৭ জন আহত হয়েছেন।

এসময় বাড্ডা থানার ওসি এমএ মান্নান শিক্ষার্থীদের নিক্ষেপ করা ইটের আঘাতে মারাত্মক আহত হন। আহতরা ফরায়েজী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুর তিনটায় বেসরকারি বিশ্ববিদ্যালেয় শিক্ষার্থীদের ওপর মূল্য সংযোজন কর (মূসক) প্রত্যাহারের দাবিতে রাজধানীর ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করা সড়ক অবরোধ কর্মসূচিতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে।

গুলশান জোনের উপ-কমিশনার মুশতাক আহমেদ জানান, দুপুর থেকে শিক্ষার্থীরা অবরোধ শুরু করলে আশপাশের এলাকায় তীব্র জানযটের শুরু হয়। একারণে শিক্ষার্থীদের গলির ভেতরে গিয়ে আন্দোলন করার অনুরোধ করা হলেও তারা তা মানে নি। পরে আমরা তাদের গলির ভেতরে নিয়ে যাই। অবরোধে রাবার বুলেট ও লাটিচার্জ করার বিষয়টি তিনি অস্বীকার করেন।

প্রসঙ্গত, বুধবার দুপুর ১২টা থেকে টিউশন ফি’র ওপর মূল্য সংযোজন কর (মূসক) আরোপ প্রত্যাহারের দাবিতে রামপুরায় সড়ক অবরোধ করে রাখে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ অবরোধের কারণে রামপুরা ও তার আশপাশের এলাকায় তীব্র জানযটের সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*