ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | যাত্রী হয়রানির প্রতিবাদে মানববন্ধন

যাত্রী হয়রানির প্রতিবাদে মানববন্ধন

3576

যাত্রীদের জিম্মি করে গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে অভিযোগ করে যাত্রী হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে নয়টি সামাজিক সংগঠন। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ  মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরিবেশ বাচাও (পবা), ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ (ডাব্লিউবিবি) ট্রাস্ট, পল্লীমা গ্রীণ, নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম, আইনের পাঠশালা, পরিবেশ উন্নয়ন সোসাইটি, বিসিএইসআরডি, মার্শাল আর্ট ফাউন্ডেশন এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, বাস ও মিনিবাসে সরকার নির্ধারিত ভাড়ার তালিকা নেই। যে কয়েকটি বাসে ভাড়ার তালিকা রয়েছে তাতেও দূরত্ব বাড়িয়ে লেখা রয়েছে। এতে প্রতিনিয়ত যাত্রীদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন পরিবহন শ্রমিকরা।

পরিবহণ শ্রমিকরা আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় এমনটা দাবি করে বক্তারা বলেন, বিআরটিএ ভ্রাম্যমাণ আদালত চালকের সহকারীকে এক মাসের কারদণ্ড দেয়ায় বিনা নোটিশে পরিবহণ ধর্মঘট ডেকে সৃষ্ট নৈরাজ্যকর পরিস্থিতি জনগণকে অবর্ননীয় দুর্ভোগের শিকার হচ্ছে।

পরিবহন খাতে কঠোর মনিটরিংয়ের ব্যবস্থা করা প্রয়োজন এবং যে কারো বিরুদ্ধে প্রমাণ সাপেক্ষে অভিযোগ পাওয়া মাত্রই তৎক্ষনাত আইনের আওতায় আনতে হবে বলেও দাবি জানান বক্তারা।

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, পবা’র নির্বাহী সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুস সুবহান, পরিবেশ উন্নয়ন সোসাইটি’র সভাপতি বোরহান উদ্দিন, ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ’র ন্যাশনাল অ্যাডভোকেসি অফিসার মারুফ রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*