ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | যথাযোগ্য মর্যাদায় সারাদেশে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় সারাদেশে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত

48995_4

যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। পবিত্র রমজানের সিয়াম সাধনার পর দেশের মুসলিম সম্প্রদায় তাদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর উদযাপন করছে।

আল্লাহ`র সন্তুষ্টি লাভের আশায় সারাদেশের ধর্মপ্রাণ লাখো লাখো মানুষ বৃষ্টি উপেক্ষা করে ঈদগাহ, মসজিদ ও খোলা মাঠে নামাজ আদায় করেছেন।

রাজধানী ঢাকায় ঈদের প্রধান জামাত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণস্থ জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। এছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়।

জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতি মো. আবদুুল হামিদ, মন্ত্রিপরিষদ সদস্য, সুপ্রিম কোর্টের বিচারপতিগণ, ঊর্ধ্বতন রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিগণ এবং সর্বস্তরের জনগণ জাতীয় ঈদগাহ ময়দানে নামাজ আদায় করেন।

ঈদের নামাজ শেষে দেশের শান্তি ও উন্নয়ন, জনগণের কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনসহ বেসরকারি স্যাটেলাইট চ্যানেলগুলো ঈদের বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচার করছে। জাতীয় দৈনিক পত্রিকাগুলো ইতোমধ্যে বিশেষ সংখ্যা প্রকাশ করেছে।

ঈদ উপলক্ষে আজ দেশের বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশু সদন, ছোটমণি নিবাস, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, আশ্রয় কেন্দ্র, ভবঘুরে কল্যাণ কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

বিভাগীয় শহর চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, রংপুর, সিলেট ও বরিশালে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। এছাড়া জেলা, উপজেলা ও ইউনিয়নসহ সারাদেশে ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*