Home | শিক্ষাঙ্গন | মেধা তালিকা প্রকাশ ছাড়া বেসরকারি শিক্ষক নিয়োগ স্থগিত

মেধা তালিকা প্রকাশ ছাড়া বেসরকারি শিক্ষক নিয়োগ স্থগিত

high-court-49585

নিউজ ডেক্স : সারাদেশের বেসরকারি সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের মেধা তালিকা প্রণয়ন ও প্রকাশ করা ছাড়া নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেছেন হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে সোমবার হাইকোর্টের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে রুলও জারি করেছেন আদালত। রুলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক ইস্যু করা সনদধারীদের কেন নিয়োগ দেয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন সহকারী অ্যাটর্নি জেনারেল টাইটাস হিল্লোল রেমা। তিনি বলেন, আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ডের সচিব, মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের সচিব, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়নের (এনটিআরসিএ) চেয়ারম্যান, নিয়োগ কমিটির প্রধানসহ সংশ্লিষ্ট পাঁচজনকে ওই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. হুমায়ুন কবীর। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস ও তার সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল টাইটাস হিল্লোল রেমা।

এর আগে দেশের ৬৪ জেলার ১১২ জনের পক্ষে একটি রিট আবেদন করেন আইনজীবী মো. হুমায়ুন কবীর। রিটে মেধা তালিকা তৈরি ও প্রকাশ না করে নিয়োগ না দেয়া পর্যন্ত বেসরকারি সব শিক্ষা প্রতিষ্ঠানে পছন্দমতো শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বন্ধের জন্য বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!