ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মুক্তিযোদ্ধা কোটা শিথিল না করার দাবি

মুক্তিযোদ্ধা কোটা শিথিল না করার দাবি

cota20160117100732

নিউজ ডেস্ক : চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা শিথিল না করে ৩০ শতাংশ কোটা সংরক্ষণ ও নিয়োগ প্রদান নিশ্চিতকরণের বিষয়টি পুনর্বিবেচনা করার দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট।

রোববার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে এ  দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের মহাসচিব নাজমুল হাসান পাখি।

লিখিত বক্তব্যে জানানো হয়, সরকার যখনই মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা ৩০০ টাকা থেকে ১০ হাজার টাকায় উন্নীতকরণসহ মুক্তিযোদ্ধা পরিবারকে বিনামূল্যে চিকিৎসা, শিক্ষা প্রতিষ্ঠানে কোটা সংরক্ষণ ও  নিয়োগ নিশ্চিত করছে ঠিক তখনই স্বাধীনতা বিরোধী আমলারা কূটকৌশলের মাধ্যমে ৩৪ ও ৩৫তম বিসিএস পরীক্ষায় সংরক্ষিত ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা শিথিল করে সাধারণ শিক্ষার্থীদের মধ্য থেকে নিয়োগের অনুমোদন মন্ত্রীসভা থেকে পাশ করে। যা মুক্তিযুদ্ধের চেতনায় চরম কঠুরাঘাত।

মুক্তিযোদ্ধা কোটা শিথিল না করে এই ক্ষেত্রে বিশেষ বিসিএস পরীক্ষার মাধ্যমে শূন্যপদ পূরণ করার দাবিও জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক হাফিজ মাহবুবুর রহমান, দফতর সম্পাদক মাইজেন শাহ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডার সভাপতি বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক রাশেদুল হাসান হিরা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*