ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখতে হবে : প্রধানমন্ত্রী

মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখতে হবে : প্রধানমন্ত্রী

(ফাইল ছবি)

(ফাইল ছবি)

নিউজ ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওআইসি সদস্যভুক্ত রাষ্ট্রের মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখতে হবে। যাতে তারা রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে বাধ্য হয়।

আজ শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ওআইসি’র পররাষ্ট্রমন্ত্রীদের ৪৫তম সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী মিয়ানমারে জাতিগত নির্মূলের শিকার রোহিঙ্গাদের মর্যাদা এবং নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্বের মুসলিম দেশগুলোর জোট ইসলামী সম্মেলন সংস্থাকে তাদের পাশে দৃঢ়ভাবে দাঁড়ানোর আহ্বান জানান।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন।

এবারের সম্মেলনের প্রতিপাদ্য— ‘টেকসই শান্তি, সংহতি ও উন্নয়নে ইসলামিক মূল্যবোধ’।

ওআইসিভুক্ত ৫৭টি দেশের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা পররাষ্ট্রমন্ত্রীদের এই সম্মেলনে (সিএফএম) যোগ দিয়েছেন। এবারের সিএফএম সম্মেলনে সব রাষ্ট্র, পর্যবেক্ষক রাষ্ট্র, ওআইসি প্রতিষ্ঠান ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধানসহ ছয় শতাধিক প্রতিনিধি অংশ নিয়েছেন। এদের মধ্যে রয়েছেন প্রায় ৪০ জন মন্ত্রী ও সহকারী মন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কানাডার পররাষ্ট্রমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড, রুশ উপ-পররাষ্ট্রমন্ত্রী মিখাইল লিওনিদোভিচ বাগানোভওসহ সংস্থার সদস্যরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*