- Lohagaranews24 - http://lohagaranews24.com -

মিতুকে খুনের মূল কারণ কি তবে গায়ত্রী?

নিউজ ডেক্স : মাহমুদা খানম মিতুর বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেনের দায়েরকৃত মামলায় গ্রেপ্তার করা হয়েছে বাবুল আক্তারকে। মামলার অভিযোগ প্রসঙ্গে মোশাররফ হোসেন বলেন, বাবুল আক্তারের সঙ্গে এক এনজিওকর্মীর ‘পরকীয়ার’ সম্পর্ক ছিল। বিষয়টি জানাজানি হওয়ায় মিতুর সঙ্গে বাবুলের ঝগড়া হয়। মৃত্যুর আগে আমার মেয়ে বিষয়টি আমাদের জানিয়েছিলেন। পারিবারিকভাবে আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করেও ব্যর্থ হই। যদি সফল হতাম তাহলে আমার মেয়েকে মরতে হতো না। একপর্যায়ে বাবুল ও ওই নারী মিতুকে মেরে ফেলার হুমকি দেন বলেও অভিযোগ করেন তিনি।

আজ বুধবার বেলা দুইটার দিকে পাঁচলাইশ থানায় বাবুলসহ আটজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন মোশাররফ হোসেন। মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, কক্সবাজার জেলায় অতিরিক্ত পুলিশ সুপার পদে কর্মরত থাকাবস্থায় ২০১৩ সালে ইউএনসিসিআরএর কর্মী গায়ত্রী অমর সিংয়ের সঙ্গে পরকীয়ায় জড়ান বাবুল। বিষয়টি মিতু জেনে যায়। এই পরকীয়া প্রেমের কারণে বাবুল মিতুর দাম্পত্য জীবনে অশান্তি চরমে পৌঁছে। বাবুল আক্তারের অনৈতিক কর্মকাণ্ডে মিতু প্রতিবাদ করলে তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। এই নির্যাতনের বিষয়টি মিতু বাবা-মাকে জানিয়েছিল।

২০১৪ সালের জুলাই মাসে বাবুল জাতিসংঘ মিশনে যান। ২০১৫ সালের জুন পর্যন্ত সুদানে জাতিসংঘ শান্তিমিশনে কর্মরত ছিলেন তিনি। এই সময় বাবুল আক্তারের মোবাইল ফোনটি চট্টগ্রামের বাসায় ছিল। ওই মোবাইল ফোনে ২৯ বার ম্যাসেজ পাঠান গায়ত্রী অমর সিং নামের মেয়েটি।

এরই মধ্যে বাবুল আক্তারকে গায়ত্রী অমর সিংয়ের দেওয়া দুটি বই মিতুর হাতে পড়ে। বই দুটির একটির তৃতীয় পৃষ্ঠায় গায়ত্রীর নিজের হাতের লেখা রয়েছে। তাতে উল্লেখ আছে, ‘05/10/13, Coxs Bazar, Bangladesh. Hope the memory of me offering you this personal gift. shall eternalize our wonderful bond, love you. Gaitree.’ একই বইয়ের শেষ পৃষ্ঠায় ২৭৬ এর পরের পাতায় বাবুল আক্তার লিখেছেন, ‘First Meet : 11 Sep, 2013, First Beach walk 8th Oct 2013, G Birth day 10 October, First kissed 05 October 2013, Temple Ramu Prayed together, 13 October 2013, Ramu Rubber Garden Chakaria night beach walk.’

ঘটনার পর মোশাররফ হোসেনের বাসায় ছিলেন বাবুল। মামলা করতে দেরি কেন করলেন জানতে চাইলে মিতুর বাবা বলেন, বাবুলের বিষয়ে তিনি পরে নিশ্চিত হয়েছেন। একই ঘটনায় দুটি মামলা হয় না। পিবিআই চূড়ান্ত প্রতিবেদন দেওয়ার পরে তিনি মামলা করেছেন। আজাদী অনলাইন