- Lohagaranews24 - http://lohagaranews24.com -

মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

mahamudur1461577974-780x455

নিউজ ডেক্স : বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে এক হাজার কোটি টাকার মানহানি মামলা দায়ের করেছেন নাটোরের এক আইনজীবী।

বৃহস্পতিবার দুপুরে নাটোরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান সিদ্দিকির আদালতে মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট মালেক শেখ। এ সময় আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে নাটোর সদর থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী অ্যাডভোকেট মালেক শেখ জানান, গত ১ সেম্বডির জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে মাহমুদুর রহমান বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবারকে নিয়ে কটূক্তি করে মানহানিকর বক্তব্য দেন। সেই বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর পরিবার সম্পর্কে মিথ্যাচার, কটূক্তি এবং মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনী বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেছেন- ‘বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র নয়। শুধুমাত্র ভূখণ্ড ও জনগণ থাকলেই স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হয় না। বঙ্গবন্ধু দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছিলেন। বর্তমান সরকারও একটি অবৈধ সরকার। ’

অ্যাডভোকেট মালেক শেখ বলেন, এসব বক্তব্যের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শকে অপমানিত করা হয়েছে। সেই সঙ্গে প্রধানমন্ত্রীসহ তার পরিবারকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এজন্য একজন আওয়ামীগ নেতা হিসেবে তিনি মাহমুদুর রহমানকে অভিযুক্ত করে নাটোরের চিফ জুডিশিয়াল আদালতে মামলাটি দায়ের করেছি।