ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মালয়েশিয়ায় আবারো অপহরণ আতংকে ভুগছেন প্রবাসীরা

মালয়েশিয়ায় আবারো অপহরণ আতংকে ভুগছেন প্রবাসীরা

Mal20151028070410

মালয়েশিয়ায় আবারো অপহরণ আতংকে ভুগছেন প্রবাসীরা । অপহরণকারীদের সঙ্গে দেশি- বিদেশি প্রভাবশালী চক্রের আতাত রয়েছে বলে জানা গেছে। দূতাবাসে অভিযোগ করেও প্রবাসীরা শান্তিতে নেই। হুমকি-ধামকি দিয়ে অপহরণ কারীরা তাদের মিশন চালিয়ে যাচ্ছে। দিন দিন বেড়েই চলেছে অপহরণের ঘটনা।

খোঁজ নিয়ে জানা গেছে, বাংলাদেশি তিন ছাত্রকে অপহরণ করে অর্থ আদায়ের অভিযোগে অপর বাংলাদেশির নামে থানায় মামলা দায়ের করা হয়েছে। এ সময় তাদেরকে শারীরিক নির্যাতন করা হয়েছে বলেও অভিযোগ করেন ওই তিন ছাত্র।

ভুক্তভোগীদের একজন মিজানুর রহমান জানান, গত ১৪ অক্টোবর (বুধবার) ভোর সাড়ে ৩টায় দুইজন আমাদের বাসায় দরজায় নক করে। এদের একজন বাংলাদেশি অপরজন মালয়েশিয়ান। মালয়েশিয়ান লোকটি নিজেকে পুলিশের লোক পরিচয় দিয়ে আমার পাসপোর্ট দেখতে চায়। আমি তাকে আমার সব কাগজপত্রাদি দেখালে তিনি দেখে বলেন আমার সঙ্গে থানায় যেতে হবে মোহাম্মাদ আবু মুসা নামে একজনের সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হবে।

মেলবোর্ন ইউনিভার্সিটির ছাত্র মিজান আরো জানান, কালো রঙের একটি গাড়িতে উঠানো হয়। কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার বিচুন্দাইর গ্রামের মো. শামছুল হক মোল্লার ছেলে আবু মুছাসহ সে গাড়িতে আরো কয়েকজন বাংলাদেশি আগে থেকেই অবস্থান করছিল। পরে সে গাড়িতে করেই তাদেরকে শহরের বাইরে নিয়ে একটি ভবনের ৮ তলার ফ্ল্যাটে হাত-পা বেঁধে আটকে রাখা হয়।

পরে তাদের একেকজনের কাছে ১৫ হাজার করে মোট ৪৫ হাজার রিঙ্গিত মুক্তিপণ চাওয়া হয়। মুক্তিপণ দিতে অস্বীকৃতি জানালে তিনজনকেই শারীরিকভাবে অত্যাচার করা হয়। এভাবে ৯ দিন আটকে রাখার পর অপর দুইজন ৩০ হাজার, আর মিজানুর রহমান দেশ থেকে আত্মীয়ের মাধ্যমে অপহরণকারী গ্রুপের সদস্য মোহাম্মদ শাহজালালের সি আই এমবি ব্যাংকের  ৭০৫২৯১৫৪১০ একাউন্টে দুই হাজার পাঁচশ’ রিঙ্গিত মুক্তিপণ দিয়ে মুক্ত হয়। পুলিশ এখন এ ঘটনার তদন্ত করছে।

এদিকে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশিদের মধ্যে অপহরণের ঘটনা ছড়িয়ে পড়লে সবাই আতংক গ্রস্থ হয়ে পড়েছেন। দেশের ন্যায় বিদেশেও যদি এরকম অপহরণ ঘটনা ঘটে তা হলে দেশের ভাবমূর্তি ও ক্ষুন্ন হবে বলে মন্তব্য করেছেন প্রবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*