ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | মাদ্রাসা উন্নয়নে সরকার আন্তরিক : শিক্ষার মানোন্নয়ন বিষয়ক সভায় ড. নদভী এমপি

মাদ্রাসা উন্নয়নে সরকার আন্তরিক : শিক্ষার মানোন্নয়ন বিষয়ক সভায় ড. নদভী এমপি

164

এলনিউজ২৪ডটকম : বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। মাদ্রাসা শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের বিভিন্ন স্থানে সরকার এ শিক্ষার উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। তাই সংশ্লিষ্ট সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। ধ্যান ধারণ পরিবর্তন করতে হবে। বর্তমান সরকার মাদ্রাসার উন্নয়নে অত্যন্ত আন্তরিক। ৩১ অক্টোবর সন্ধ্যায় লোহাগাড়া উপজেলা কনফারেন্স হলে উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত মাদ্রাসা শিক্ষার উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী এ কথা বলেছেন।

সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল হাসান এতে সভাপতিত্ব করেন। প্রধান বক্তা ছিলেন ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় ঢাকার উপাচার্য ড. আহছান সাঈদ। লোহাগাড়া-সাতকানিয়ার মাদ্রাসাসমূহের অধ্যক্ষ-উপাধ্যক্ষ ও শিক্ষকগণ আলোচনায় অংশগ্রহণ করেন। তারা অভিমত রেখেছেন মাদ্রাসার ফিডার প্রতিষ্ঠান এবতেদায়ী মাদ্রাসা বিভিন্ন সমস্যা জর্জরিত। এসব প্রতিষ্ঠান থেকে প্রতিনিয়ত ছাত্র ঝড়ে পড়ছে। ফলে মাদ্রাসা সমূহ ছাত্র সংকটে রয়েছে। এবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের সুযোগ-সুবিধা ও বেতন বৃদ্ধি করার উপরও তারা গুরুত্বারোপ করেন।

আলোচকরা আরো অভিমত রেখেছেন বিষয় ভিত্তিক শিক্ষকের অভাব, যুগপোযোগী সিলেবাস প্রণয়ন ও কম্পিউটার শিক্ষক বৃদ্ধি করা না হলে মাদ্রাসা শিক্ষা বেগবান হবে না। এ ব্যাপারে উপস্থিত ভাইসচ্যান্সেলার ও এমপির দৃষ্টি আকর্ষণ করা হয়।

আলোচনা অংশগ্রহণ করেন যথাক্রমে কক্সবাজারের অধ্যক্ষ ফরিদ আহমদ চৌধুরী, সাতকানিয়ার অধ্যক্ষ নুরুল আমিন, লোহাগাড়ার অধ্যক্ষ মাওলানা গিয়াস উদ্দিন, মাওলানা শাহ আলম ও মাওলানা ওসমান গণি প্রমুখ। এতে স্থানীয় রাজনৈতিক নেতা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*