ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মহাসড়কে ৬ দিন ভারি যান চলাচল নিষিদ্ধ

মহাসড়কে ৬ দিন ভারি যান চলাচল নিষিদ্ধ

kader (6)20150921151502

ঈদে যানজট নিরসনে দেশের মহাসড়গুলোতে ৬ দিন ট্রাক-লরিসহ অন্যান্য ভারি যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার রাজধানীর গাবতলী বাসটার্মিনাল পরিদর্শনকালে তিনি একথা জানান।

সেতুমন্ত্রী জানান, নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, পঁচনশীল দ্রব্য, গার্মেন্টস সামগ্রী, ওষুধ, কোরবানির পশু, কাঁচা চামড়া এবং জ্বালানী বহনকারী যানবাহন এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। ঈদের আগের ৩ দিন এবং পরবর্তী ৩ দিন ভারি যানচলাচলে এই নিষেধাজ্ঞা থাকবে।

তিনি আরো জানান, ঈদুল আজহা উপলক্ষে সড়কপথে যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে মন্ত্রীপরিষদ বিভাগ, স্বরাষ্ট মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগ, বিদ্যুৎ বিভাগ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, সেতু বিভাগ ও সশস্ত্র বাহিনী বিভাগ সংশ্লিষ্ট বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ হতে আগেই অনুরোধপত্র প্রেরণ করা হয়েছে। ইতোমধ্যে অধিকাংশ মন্ত্রণালয় ও বিভাগ থেকে অধঃস্থন অফিসসমূহকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*