ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মহাসড়কে সিএনজি চালিত অটোরিক্শা না থাকায় সাতকানিয়ায় যাত্রীদের দূর্ভোগ

মহাসড়কে সিএনজি চালিত অটোরিক্শা না থাকায় সাতকানিয়ায় যাত্রীদের দূর্ভোগ

04

এলনিউজ২৪ডটকম : দূর্ঘটনা এড়ানোর অজুহাতে গত শনিবার থেকে মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা ও টেম্পু নিষিদ্ধ করে যোগাযোগ মন্ত্রলয়ের মহাসড়ক বিভাগ এক প্রজ্ঞাপন জারি করে। এর প্রেক্ষিতে সারা দেশের ন্যায় শনিবার থেকে দোহাজারী হাইওয়ে থানা পুলিশ চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে মৌলভীর দোকান ও কেরানীহাটসহ সাতকানিয়া উপজেলার বিভিন্ন এলাকায় অটোরিকশা আটক করায় অটোরিকশার মালিক ও শ্রমিকরা বিভিন্ন অভ্যন্তরীন সড়কসহ মহাসড়কে কোন অটোরিকশা বের না করায় আরকান সড়কসহ বিভিন্ন সড়কে যাত্রীদেরকে চরম দূর্ভোগ পোহাতে হয়েছে।

ভুক্তভোগি যাত্রী ও অটোরিকশা মালিক ও শ্রমিকরা এ ধরনের হঠকারি সিদ্ধান্ত বাতিল করার জন্য সরকারের নিকট জোর দাবি জানান। অন্যথাই মালিক ও শ্রমিকরা যে কোন সময় কঠোর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করবেন বলেও জানান। ৩ আগষ্ট সোমবার পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে কোন অটোরিকশা চলাচল না করায় অনেকটা অঘোষিত হরতালের মত সড়ক ফাঁকা হয়ে যায়। কিছু দূরপাল্লার বাস চলাচল করলেও কাছের যাত্রীরা পড়েছে বিপাকে। সড়কের দুপাশে হাজার হাজার যাত্রী যানবাহনের অপেক্ষা করতে দেখা যায়। অনেকে ট্রাক অথবা ডেম্পারযোগে গন্তব্যে পৌঁছেন।

এদিকেসোমবার বিকালে কেরানীহাট এলাকায় সিএনজি অটোরিক্সা মালিক ও শ্রমিক সমিতি সরকারের এ সিদ্ধান্তের প্রতিবাদে এক মানব বন্ধন পালন করেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ডলুব্রীজ ও সাতকানিয়া রাস্তারমাথা সিএনজি মালিক সমিতির দুই সভাপতি আবদুল হান্নান ও রহিম মেম্বার বলেন, আমরা লক্ষ লক্ষ টাকা ব্যয় করে গাড়ী কিনেছি এ গাড়ীগুলো মহাসড়কে চলাচল করতে না দিলে মালিক ও শ্রমিক উভয়ের সংসার চালানো সম্ভব নয়। তাছাড়া গাড়ীর মূল্য উঠানো একটা ব্যাপার রয়েছে। সরকারের এ হটকারী সিদ্ধান্তের প্রতিবাদে আমরা মানববন্ধন পালন করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*