ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মঙ্গলবার রাকিব হত্যার চার্জশিট দাখিল

মঙ্গলবার রাকিব হত্যার চার্জশিট দাখিল

rakib20150824210158

খুলনার শিশু শ্রমিক রাকিব হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) মঙ্গলবার দাখিল করা হবে। সোমবার বিকেলে বিষয়টি নিশ্চিত করছেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কাজী মুস্তাক আহমেদ।

তিনি জানান, এই মামলার সব আসামি গ্রেফতার ও স্বীকারোক্তি দেয়া সম্পন্ন হওয়ায় দ্রুত অভিযোগপত্র দাখিল করা সম্ভব হচ্ছে। তিন আসামিসহ এ মামলায় মোট চারজন জবানবন্দি প্রদান করেছেন।

তিনি আরো জানান, শিশু রাকিব ৩/৪ মাস আগে নগরীর টুটপাড়া কবরখানা মোড়ের শরীফের গ্যারেজে কাজ করতো। কিন্তু বেশি বেতন এবং নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে রাকিব সম্প্রতি পিটিআই মোড়ের নাসিরের গ্যারেজে কাজ নেয়। এতে ক্ষিপ্ত হয়ে যায় শরীফ।

রাকিবকে উচিত শিক্ষা দিতেই গত ৩ আগস্ট বিকেলে রাকিবতে ধরে তার মলদ্বারে কম্প্রেসার মেশিনের পাইপ ঢুকিয়ে পেটে হাওয়া দিয়ে হত্যা করে। এই ঘটনায় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে শরীফ ও তার সহযোগী মিন্টুকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পুলিশ শরীফের গ্যারেজ থেকে মোটরসাইকেলের চাকায় হাওয়া দেয়া কম্প্রেসার মেশিনটি উদ্ধার করে।

রাকিব হত্যার ঘটনায় মামলা দায়েরের আগেই পুলিশ মামলার তিন আসামি শরীফ, মিন্টু ও শরীফের মা বিউটি বেগমকে গ্রেফতার করতে সক্ষম হয়। তারা তিন জনই হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছেন। এছাড়া সাক্ষী হিসেবে ১০ বছরের এক শিশুও জবানবন্দি দিয়েছে।

ঘটনার পর রাকিব হত্যার বিচার দাবিতে উত্তাল হয়ে ওঠে খুলনা। বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ, স্মারকলিপি পেশ, মানববন্ধন কর্মসূচি পালন করে খুলনাবাসীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি চাঞ্চল্যকর রাকিব হত্যা মামলার চার্জশিট দ্রুত দেওয়ার আশ্বাস দেন।

প্রসঙ্গত, ৩ আগস্ট বিকালে টুটপাড়া কবরখানা মোড়ের শরীফ মটর্সে ধরে নিয়ে পেটে হাওয়া ঢুকিয়ে দেয়ার পর রাতে শিশু রাকিবের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*